১৬ জুলাই, ২০১৯ ০১:২৩

সুদানের দারফুর মিশনে বঙ্গবন্ধুর নামে হল

অনলাইন ডেস্ক

সুদানের দারফুর মিশনে বঙ্গবন্ধুর নামে হল

সুদানের দারফুর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ ঘোষণা করা হয়েছে। আফ্রিকান ইউনিয়ন ইউএন হাইব্রিড মিশন দারফুর এর প্রধান যুগ্ম বিশেষ প্রতিনিধি মি. জেরিমাহ মামাবুলু, ফোর্স কমান্ডার জেনারেল লিওনার্ড নাগন্দিসহ মিশনের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে গত ৮ জুলাই নায়েলা সুপার ক্যাম্প এবং কালমা টিম সাইট পরিদর্শনকালে ‘বঙ্গবন্ধু’র নামে হল ঘোষণা করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি ক্যাম্প পরিদর্শনে এলে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (বিএফপিইউ) নারী প্লাটুন ইতিহাসে প্রথমবারের মতো তাকে গার্ড অব অনার প্রদান করে যা সকল কর্মকর্তার প্রশংসা কুড়ায়। গার্ড অব অনার অনুষ্ঠানে বিএফপিইউ কমান্ডার মোহাম্মদ আবদুল হালিমসহ কমান্ডিং স্টাফরা উপস্থিত ছিলেন। এসময় বিএফপিইউ রোটেশন-১১-এর কমান্ডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ নামকরণ করেন এবং যুগ্ম বিশেষ প্রতিনিধি বঙ্গবন্ধু হলের উদ্বাধন করেন। মিশন ইতিহাসে এই প্রথম জাতির জনকের নামে কোনও হলের নামকরণ করা হয় এবং যুগ্ম বিশেষ প্রতিনিধির মত কোন উর্ধতন কর্তৃপক্ষের দ্বারা উদ্বোধন করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন। বাংলাদেশ কন্টিনজেন্টে নারী প্লাটুন এর কর্মকাণ্ড অন্যান্য দেশের জন্য অনুকরণীয় থাকবে বলে মন্তব্য করেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর