১৬ জুলাই, ২০১৯ ১৮:২৯

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মালয়েশিয়ার তাকামায়া গ্রুপ

মালয়েশিয়া প্রতিনিধি:

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী মালয়েশিয়ার তাকামায়া গ্রুপ

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে মালয়েশিয়ার তাকামায়া গ্রুপ। মঙ্গলবার (১৬ জুলাই) মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনারের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করে তাদের আগ্রহের কথা জানান তাকামায়া গ্রুপের চেয়ারম্যান লে. জে. অব. দাতুশ্রী সাবরি বিন আদাম।

এসময় তার সঙ্গে ছিলেন মালয়েশিয়ার ইএন প্রজেক্টের ম্যানেজার নূও লিজা আব্দে মনাপ, ইএন প্রজেক্টের হেড অব অপারেশন এন্ড অ্যাডমিনিস্ট্রেশন লে. ক. অব. ওমবিদান আহমেদ রামবু। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর মো. হুমায়ূন কবির।

সাক্ষাতে মালয়েশিয়া এবং বাংলাদেশের মধ্যকার ভ্রাতৃপ্রতিম দু'দেশের মধ্যকার সুসম্পর্কের কথা আলোচনায় উঠে আসে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশে দ্রুত অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম তাকামায়া গ্রুপের চেয়ারম্যানকে বাংলাদেশের সামগ্রিক উন্নয়ন দেখতে এবং বিনিয়োগের জন্য উপযুক্ত জায়গা খুঁজে নিতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে জবাবে তাকমায়া গ্রুপের চেয়ারম্যান অক্টোবরে বাংলাদেশ সফরে আসবেন বলে জানিয়েছেন।

এ ছাড়া হাইকমিশনার রোহিঙ্গা বিষয়ক আলোচনায় মালয়েশিয়া আসিয়ান দেশগুলোর মধ্যে অন্যতম প্রধান হওয়ায় বেশ গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তুলে ধরেছেন। রোহিঙ্গা সমস্যা নিরসনে মালয়েশিয়া সরকার গুরুত্বের সঙ্গে কাজ করছে। হাইকমিশনার আশা প্রকাশ করেছেন মালয়েশিয়ার সরকার রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর