১৮ জুলাই, ২০১৯ ১০:৫৮

এনজিএফএফ স্কুল এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন

অনলাইন ডেস্ক

এনজিএফএফ স্কুল এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন

নিউইয়র্কে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন এনজিএফএফ স্কুল এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার ইনক্’র বার্ষিক বনভোজন। 

গত রবিবার (১৪ জুলাই) ব্যতিক্রমী এ বনভোজনে যুক্তরাষ্ট্রে  বসবাসরত এনজিএফএফ স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের আত্মীয় স্বজনরা দিনভর এস্টেরিয়া পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ নানান আনন্দ উপভোগ করেন। মেতে উঠেছিলেন বর্ণাঢ্য সব আয়োজনে। এনজিএফএফ স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলন মেলায় পরিনত হয় এ বনভোজন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান, এমপি। 

এনজিএফএফ স্কুল এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার ইনক্’র সভাপতি সফিউল ইসলাম বাবলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মুনির ও সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান কিবরিয়ার পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এনজিএফএফ স্কুলের প্রাক্তন শিক্ষক লুৎফর রহমান ও দেলোয়ার হোসেন, স্কুলের প্রাক্তন ছাত্রী ডা. শাহানারা আলী, স্কুলের প্রাক্তন ছাত্র ও যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, স্টারলিং-বাংলাবাজার বিজনেস এসোসিয়েশন এবং বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন, আমেরিকান-বাংলাদেশী ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদ, জাতীয় পার্টীর নেতা আবদুন নূর বড় ভূইয়া ও আবদুর রহমান, আওয়ামীলীগ নেতা মিসবাহ আহমেদ, শেখ আতিকুল ইসলাম, জুনেদ এ খান, শাহাদত হোসেন, কমিউনিটি এক্টিভিস্ট সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, মো. এনামুল হক, গোলাম কিবরিয়া, এহসান হাবিব, মো. হেলিম উদ্দিন সহ কমিউনিটি নের্তৃবৃন্দ। 

নিউইয়র্ক, নিউজার্সী, কানেটিকাট, মিশিগান সহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে এনজিএফএফ স্কুলের প্রাক্তন ছাত্র-ছাত্রীরা এ বনভোজনে অংশ নেন। প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মধ্যে আরো ছিলেন, ডা. আনোয়ারুজ্জামান,  ডা. ফারুক, অধ্যাপক জসিম উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার আসাদ মন্ডল, জাহানারা বেগম লক্ষী, মামুনুর রশিদ মামুন, আনিসুর রহমান আনিছ, আঙুরুন নেছা, নূর উদ্দিন, দেলোয়ার হোসেন, আমিনুর রহমান মামুন, ফেরদৌসী বেগম বিউটি, নিলুফা বেগম, অমর চাঁদ, ডাবলু, তপু, খসরু, ফাহমিদা হাবিব লবি, স্বপ্না, মনোয়ারা বেগম, জহুরা চৌধুরী সাবিন, মহিম, নেলি, শওকত, পান্না, পলি, চাঁদনী, নেওয়াজ, মোহাম্মদ রহমান বাবলু, রোজি ফারহানা, বিলকিস, নীলু প্রমুখ। 

স্কুলের প্রাক্তন ছাত্র আব্দুর রহিম বাদশার পরিচালনায় পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ডের বিভিন্ন চিত্র তুলে ধরে বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্থনীতিতে বিরাট অবদান রয়েছে প্রবাসীদের। এনজিএফএফ স্কুল এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার ইনক্’র বনভোজনে আমন্ত্রণ জানানোর জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এসময় আয়োজকদের পক্ষ থেকে এনজিএফএফ স্কুলের বিশেষ টি শার্ট উপহার প্রদান করা হয় মন্ত্রীকে। অনুষ্ঠানে সংগঠনের কর্মকর্তা ও অন্যান্য অতিথিরাও বক্তব্য রাখেন।

বনভোজনে বিভিন্ন বয়সী ছেলেমেয়েদের জন্য আয়োজন করা হয় খেলাধূলার। মহিলাদের জন্যও ছিল বিশেষ আয়োজন। সবশেষে আয়োজন করা হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র। এতে পুরষ্কার হিসাবে ছিল বিভিন্ন মূল্যবান সামগ্রী। শেষে খেলাধুলায় অংশ গ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যাফেল ড্রর প্রথম পুরস্কার ছিলো ৫৫ ইঞ্চি টিভি। জসিম উদ্দিন নীপুর সৌজন্যে দেয়া এ পুরস্কারটি পান মামুন, আল আকসার সৌজন্যে দেয়া দ্বিতীয় পুরস্কার ৪২ ইঞ্চি টিভি পান ফাতিমা এবং তৃতীয় পুরস্কার মাইক্রো ওভেন বিজয়ী হন নিপু। সবশেষে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়, সকলের সার্বিক সহযোগিতায় এই অনুষ্ঠান সফল হয়েছে।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর