১৩ অক্টোবর, ২০১৯ ১৮:১৯

মিউনিখ আন্তর্জাতিক ম্যারাথনে শিব শংকর!

বিটু বড়ুয়া, মিউনিখ (জার্মানি)

মিউনিখ আন্তর্জাতিক ম্যারাথনে শিব শংকর!

জার্মানির প্রদেশ বায়ার্নের মিউনিখে রবিবার অনুষ্ঠিত হয়ে গেল ৩৪তম আন্তর্জাতিক ম্যারাথন। সেখানে সারা বিশ্বের প্রায় ২২ হাজার প্রতিযোগীদের সাথে দূরপাল্লার দৌড়ে অংশ নেন বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ১০৯ আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেয়া ক্রীড়াবিদ শিব শংকর পাল। জার্মান প্রবাসী এই দৌড়বিদ একমাত্র বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যারাথনগুলোতে অংশ নিয়ে ইতোমধ্যে বিরল রেকর্ড গড়ে চলেছেন। 

শহরের অলিম্পিয়া পার্ক থেকে শুরু হওয়া ৪২.২ কিলোমিটার দূরত্বের এই ম্যারাথন শেষ করতে  বাংলাদেশি এই দৌড়বিদ সময় নেন ৩ ঘণ্টা ৩২ মিনিট। এই শহরে শিব শংকর পালের বসবাস। তাই  ট্র্যাকটাও বেশ চেনাজানা। সমর্থনও পেয়েছেন বেশ।

এর আগে, স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হওয়া ম্যারাথনটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও ঐতিহাসিক স্থান ঘুরে বিখ্যাত অলিম্পিক স্টেডিয়ামে এসে শেষ হয়। ১৮ বারের মত বিশ্বখ্যাত এই মিউনিখ ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশের পতাকা উড়াতে পেরে বরাবরের মতই উচ্ছ্বাসিত ঢাকার নবাবগঞ্জের শিব শংকর পাল। জানান, জন্মভূমি বাংলাদেশ আমাদের অনেক কিছুই দিয়েছে। তাই তিনি প্রিয় স্বদেশকে বুকে নিয়ে দৌড়াতে গর্ববোধ করেন। লক্ষ্য আপাতত অক্টোবরের শেষ দিকে অনুষ্ঠিতব্য ফ্রাঙ্কফুর্টের আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নেয়া এবং চলতি বছরের শেষে বাংলাদেশে সফল একটি দূরপাল্লার ও স্বল্পপাল্লার ম্যারাথনের আয়োজন সুষ্ঠভাবে সম্পন্ন করা, যাতে নতুন প্রজন্মের অনেক ক্রীড়ানুরাগী উঠে আসতে পারে।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর