Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৯ ১১:২৫

প্রবাসে বাংলা সংস্কৃতি বিকাশে কাজ করছে শ্যাডো

সৌদি আরব প্রতিনিধি:

প্রবাসে বাংলা সংস্কৃতি বিকাশে কাজ করছে শ্যাডো

প্রবাসে বাংলা ও বাঙালি সংস্কৃতি বিকাশে কাজ করছে ইভেন্ট অর্গানাইজার প্রতিষ্ঠান শ্যাডো। ২০১৪ সালে প্রতিষ্ঠিত এই সংগঠনটি বড় অর্জন ধারাবাহিকভাবে বড় পরিসরে সফলভাবে বৈশাখী মেলার আয়োজন। 

সফলতার পঞ্চম বর্ষ শেষ করে ষষ্ঠ বর্ষে পা রাখা সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে এমনটাই বলেছেন আগত অতিথিরা।

শুক্রবার রাতে রিয়াদের একটি অভিজাত কমিউনিটি সেন্টারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ। দূতাবাসের উপ মিশন প্রধান নজরুল ইসলাম, কাউন্সিলর (শ্রম কল্যাণ উইং) মেহেদী হাসান, শ্যাডোর নেতৃবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিরা এ সময় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত তার বক্তৃতায় বলেন, আমরা প্রস্তুতি নিয়েছি আগামী বছর বঙ্গবন্ধু আমাদের জাতীর পিতা শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন করবো। সৌদি আরবের বিভিন্ন প্রদেশে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের দায়িত্ব দেয়া হবে শ্যাডোকে। অতীতের ন্যায় আগামীতেও শ্যাডোর যেকোন অনুষ্ঠানে দূতাবাস সর্বাত্মক সহযোগিতা করবে বলেও জানান তিনি।

শ্যাডোর সদস্য ও অনুষ্ঠানে আগত অতিথিদের নিয়ে কেক কাটেন এবং সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন রাষ্ট্রদূত।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, শ্যাডো মানেই ভিন্ন কিছু। তাদের অনুষ্ঠানে যেমন থাকে শৃংঙ্খলা তেমনি থাকে আকর্ষনীয় উপস্থাপনা। রিয়াদে অন্যান্য সংগঠনের অনুষ্ঠানগুলোতে সবার উপস্থিতি না থাকলেও শ্যাডোর যেকোন অনুষ্ঠান সকল দলের সকল মতের প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয়। তারা আরো বলেন, শ্যাডোর অনুষ্ঠানের অন্যতম বিশেষত্ব হচ্ছে এখানে থাকে না পদপদবীর দীর্ঘ তালিকা এবং সেটা ধরে ধরে বিরক্তিকর লম্বা বক্তৃতা পর্ব। 

অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হয় গান, নৃত্য, শিশুদের ফ্যশন শো-সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের নৃত্য ও ফ্যাশন শো পরিচালনায় ছিলেন কোরিওগ্রাফার কামরুজ্জামান। ৩টা ছবি আপলোড করার অনুরোধ রইলো।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য