Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৯ ১৪:১৬

জার্মানির ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধু বইমেলা

জার্মানি প্রতিনিধি

জার্মানির ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধু বইমেলা

জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে বইমেলা অনুষ্ঠিত হয়েছে জার্মানির বাণিজ্যিক রাজধানী ফ্রাঙ্কফুর্টে। শনিবার স্থানীয় একটি মিলনায়তনে জার্মান বাংলা সোসাইটি ও হেসেন আওয়ামী লীগের উদ্যেগে এই মেলার আয়োজন করা হয়। মেলায় বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইসহ দেশের স্বনামধন্য ও তরুন লেখকদের বিভিন্ন বই স্থান পায়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গ্রীণ দল থেকে নির্বাচিত জার্মান জাতীয় সংসদ সদস্য মিরিয়াম ঢালকে বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে এমন অনুষ্ঠানে আসতে পেরে ভীষণ ভাল লাগছে। যতদূর জানি বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির অবিসংবাদিত নেতা। এমন অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য হামিদুল খান ও কামাল ভূঁইয়াকে ধন্যবাদ। 

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমাজ সেবিকা সিবিলে ফোগেল, কোয়েটজ, কার্ল হাইনঞ্জসহ আরো অনেকে। 

এ সময় জার্মান বাংলা সোসাইটির সভাপতি সংগঠক, লেখক ও সমাজ সেবক হামিদুল খান ও হেসেন আওয়ামী লীগের সভাপতি কামাল ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধু শুধু একটি জাতির নয়,  তিনি বিশ্ববাসীর। স্বাধীনতার জন্য তাঁর আত্মত্যাগ জার্মানদের কাছে তুলে ধরতে এবং দেশের অসাম্প্রদায়িক ইতিহাস তুলে ধরতেই আমাদের এই মেলা। পরে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেন লাবণী ভূঁইয়া, কোতে নিকোই, ৯৪ বছর বয়সী গিজেলা নূইমান, বাউল রঞ্জু ও ফ্লোরেন্স, মো ও ম্যাথিউ। পরে দেশীয় খাবারে সবাইকে আপ্যায়ন করা হয়।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য