২০ অক্টোবর, ২০১৯ ১৭:৩২

মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের সহযোগিতায় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

মালয়েশিয়া প্রতিনিধিঃ

মালয়েশিয়া বিডি প্রেসক্লাবের সহযোগিতায় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট শুরু

মালয়েশিয়ায় প্রবাসীদের অংশগ্রহণে শুরু হয়েছে মাসব্যাপী ক্রিকেট টুর্নামেন্ট। মালয়েশিয়া বিডি ওভার্সেস এলিভেন ক্রিকেট ক্লাব কর্তৃক আয়োজিত এবং বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সার্বিক সহযোগিতায় ১৬টি দেশের অভিবাসী কর্মীদের অংশগ্রহণে শুরু হলো টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট।

টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সিলর (লেবার ২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল। 

এ উপলক্ষে ১৯ অক্টোবর কাজাং হাইস্কুল মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ক্রীড়া সংগঠক বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সভাপতি মনির বিন আমজাদ।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাই কমিশনের প্রথম সচিব (পলিটিক্যাল) রুহুল আমিন।

প্রধান অতিথি শ্রম কাউন্সিলর (২) মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল বলেন, ‘এ টুর্নামেন্টের মাধ্যমে প্রবাসী যুবকদের ভালো মানসিকতার প্রকাশ পেয়েছে। ফলে একদিকে যেমন নিজেদের বিশেষগুণের প্রকাশ পাচ্ছে তেমনি নিজ দেশের ভাবমূর্তি বৃদ্ধি করবে। কাজের অবসরে খেলায় মনোনিবেশ করলে সুচিন্তা ও শৃঙ্খলাবোধ গড়ে উঠবে।

তিনি বলেন, বর্তমানে সোশ্যাল মিডিয়ার মায়াজাল ছিন্ন করে খেলায় সময় দেয়া দৃষ্টান্ত স্থাপন বলা যায়। খেলার মাধ্যমে অভিবাসীদের এবং মালয়েশিয়ান জনগণের সাথে সুসম্পর্ক গড়ে উঠবে। খেলাধুলার মাধ্যমে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে, এ প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। তিনি প্রবাসী সামর্থবান বাংলাদেশিদের এ ধরনের উদ্যোগের পাশে থাকার আহ্বান জানান।

এ ছাড়া জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মালয়েশিয়ায় আন্তর্জাতিক ক্রিকেট খেলার আয়োজন করা হবে বলেও জানান তিনি। 


উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শরীয়তপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম কতোয়াল, দাতু আব্দুল রউফ লিটন, রাশেদ বাদল, বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি আহমাদুল কবির, বিএম বাবুল হাসান, তারিকুল ইসলাম মিতুল, নাজমুল ইসলাম বাবুল, শাহ আলম হাওলাদার প্রমুখ।

মালয়েশিয়ার স্বনামধন্য কাজাং হাইস্কুল মাঠে অনুষ্ঠিত উদ্বোধনী খেলায় বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে। ইউটি কে এল সি সি দলে ভারত ও পাকিস্তানের অভিবাসী কর্মী মিলে একটি দল করেছে যা সৌহার্দ্য ও সম্প্রীতিকে তুলে ধরে। 

উল্লেখ্য, বিডি ওভারসিজ ইলেভেন দলের সকলেই বাংলাদেশের অভিবাসী কর্মী।

বিডি ওভার্সেস এলিভেন টিমের অধিনায়ক আনোয়ার জাহিদ ও সহ-অধিনায়ক আবু হানিফ বলেন, মালয়েশিয়ার স্বনামধন্য কাজাং হাইস্কুল মাঠ থেকে যাত্রা শুরু হলো টুর্নামেন্টের। শুরুতেই বিডি ওভার্সেস এলিভেন বনাম ইউটি কেএলসিসি মাঠে নামে। মাসব্যাপী এ টুর্নামেন্টে খেলবে ১৬টি দল।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর