Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৯ ২২:২৩

বাহরাইনে বাংলাদেশ সোসাইটির নতুন কমিটি ঘোষণা

বাহরাইন প্রতিনিধি:

বাহরাইনে বাংলাদেশ সোসাইটির নতুন কমিটি ঘোষণা

বাহরাইনে নানা আয়োজনে বাংলাদেশ কালচারাল এন্ড সোশ্যাল সোসাইটির ২০১৭-১৮ বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।শনিবার (১৯ অক্টোবর) বাহরাইনে বাংলাদেশ সোসাইটির উদ্যোগে স্থানীয় মানামায় আলআহলি ক্লাবের প্রেস্টিজ হলে স্থানীয় সময় রাত পৌনে ৯-টায় এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় পবিত্র কোরআন তিলাওয়াত, জাতীয় সংগীত পরিবেশন, সংগঠনের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ব্যাবসায়ীদের সম্মাননা প্রদান, পূর্বের কর্ম প্রতিবেন, পূর্বের কমিটি বিলুপ্তি করে নতুন কমিটি ঘোষণা করা হয়। 

আয়োজক সংগঠনের সভাপতি ফুয়াদ তাহের শান্তনুর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন ফরিদা ইয়াসমিন। এ সময় এতে প্রধান অতিথি ছিলেন বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দূতালয় প্রধান মো. রবিউল ইসলাম, বিশেষ অতিথি ছিলেন লেবার কাউন্সিলর (শ্রম সচিব) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলাম, সোসাইটির প্রধান উপদেষ্টা সাফকাত আনোয়ার, উপদেষ্টা প্রকৌশলী আবুল কালাম আজাদ, উপদেষ্টা প্রকোশলী মো. গিয়াস উদ্দিন, বাহরাইন ফাইন্যান্সিং কোম্পানি (বি এফ সির) জেনারেল ম্যানেজার পেনসিলি বারসি।অনুষ্ঠানে সংগঠনের বিগত এ্যাক্টিভিটিজ প্রতিবেদন পড়ে শোনান জেনারেল সেক্রেটারি মাঝহারুল ইসলাম বাবু, ফাইন্যান্স প্রতিবেদন পড়ে শোনান ফাইন্যান্স সেক্রেটারী মাঝহারুল হক নয়ন।

একই সাথে বাংলাদে সোসাইটি এবং কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য চার ব্যবসায়ীকে সম্মাননা প্রদান করা হয়।তাদের মধ্যে রয়েছে বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দিন, আইনুল হক, আবুল বাশার এবং মোহন মিয়া মোমেন। এ সময় সভাপতি পূর্ববর্তী কমিটি বিলুপ্তি ঘোষণা করার পর প্রধান উপদেষ্টা ফুয়াদ তাহের শান্তনুকে পূনরায় সভাপতি ও আসিফ আহম্মদকে সাধারণ সম্পাদক করে ১২টি পদে নেতৃবৃন্দের নাম উল্লেখ পূর্বক একটি নতুন কমিটি ঘোষণা করেন।

নতুন কমিটির অন্যান্যরা হলেন ভাইস প্রেসিডেন্ট মাঝহারুল ইসলাম বাবু, ফাইন্যান্স সেক্রেটারী মাঝহারুল হক নয়ন, এ্যাসিসটেন্ট জেনারেল সেক্রেটারী কাউসার আলম, অর্গানাইজিং সেক্রেটারী আবুল বাশার, স্পোর্টস সেক্রেটারী আইনুল হক, কালচারাল সেক্রেটারী নাসির উদ্দিন, সোশ্যাল সার্ভিস সেক্রেটারী মোহন মিয়া মোমেন, মেম্বার সেক্রেটারী আলতাফ মাহমুদ আকবর, এ্যাডভারটাইজিং সেক্রেটারী ফারুক সিকদার, এন্টারটেইনমেন্ট সেক্রেটারী জাহিদ ভূঁইয়া। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাহরাইনে বসবাসরত ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যাংকার, স্বনামধন্য ব্যবসায়ি, রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বাংলাদেশ সোসাইটির ১৯৯৭ সালে পথ চলা শুরু হয়। দীর্ঘ সময় ধরে সামাজিক কর্মকাণ্ডসহ নানা কাজে সুনামের সাথে এগিয়ে গেলেও নতুন এ কমিটির মাধ্যমে গতিশীল ও উল্লেখযোগ্য অবদানের প্রত্যাশা করেন অতিথিরা। 
 
বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য