শিরোনাম
প্রকাশ : ৭ আগস্ট, ২০২০ ২২:০০

অস্ট্রেলিয়ায় ২০ হাজার ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা

অস্ট্রেলিয়া প্রতিনিধি:

অস্ট্রেলিয়ায় ২০ হাজার ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা
প্রতীকী ছবি

অস্ট্রেলিয়াতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। দ্বিতীয় ধাপের আক্রমণে অনেক নাজুক অবস্থানে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য। করোনার সংক্রমণ ঠেকাতে নিচ্ছে একের পর এক কঠোরতম উদ্যোগ। 

অস্ট্রেলিয়ার অন্যান্য রাজ্যের অবস্থা ভালো হলেও ভিক্টোরিয়া রাজ্যের অবস্থা তুলনামূলক ভাবে অনেক খারাপ। গত জুন মাসে যেখানে অস্ট্রেলিয়াতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩ জনে নেমে এসেছিলো সেখান থেকে এখন সেই সংখ্যা দাঁড়িয়েছে ৭শ জনে। 

ভিক্টোরিয়া রাজ্য সরকার লকডাউন করেছে, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। এছাড়া জারী করেছে কারফিউ। করোনা দমনে শক্ত অবস্থান নিয়েছে রাজ্য সরকার, বিভিন্ন কারনে জরিমানার বিধান করা হয়েছে ২শ ডলার থেকে ১ লক্ষ ডলার। 

কারফিউ জারীর পর থেকে গত দুই দিনে কমতে শুরু করেছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা, স্বাস্থ্য মন্ত্রাণালয় আশা করছে ৬ সপ্তাহের কারফিউ শেষ হলে করোনা চলে আসবে নিয়ন্ত্রণে। 

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪৬৪ জন। মারা গেছে ১১জন। অস্ট্রেলিয়াতে করোনাতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ২০ হাজার ২৭২ জন। মারা গেছে ২৬৬ জন, সুস্থ হয়েছে ১১ হাজার ৩১৫ জন। আর চিকিৎসাধীন আছে ৮ হাজার ৬৯১ জন। 

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর