শিরোনাম
প্রকাশ : ১১ আগস্ট, ২০২০ ১২:৫৫

গ্রীসে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী পালন

অনলাইন ডেস্ক

গ্রীসে বঙ্গমাতা ও শেখ কামালের জন্মবার্ষিকী পালন

গ্রীসে মুজিববর্ষে জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী এবং জাতির পিতার বড় ছেলে অকুতোভয় মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। আজ বিকেলে এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যাদায় তাদের জন্মবার্ষিকী পালন করা হয়।

বিশ্বব্যাপী করোনা মহামারি পরিস্থিতিতে গ্রীসের স্থানীয় আইন অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে দূতাবাস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে গ্রীসে বসবাসকারী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী এবং আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত এবং পবিত্র গীতা থেকে পাঠ করা হয়। এরপর দিবসটি উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়। বাণী পাঠের পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর উপর বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। 

অনুষ্ঠানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এবং জাতির পিতার বড় ছেলে অকুতোভয় মুক্তিযোদ্ধা শেখ কামালের আত্মার মাগফেরাত কামনা এবং বিশ্বব্যাপী করোনা মহামারী থেকে প্রবাসী বাংলাদেশী ও সর্বস্তরের বাংলাদেশি নাগরিকদের মুক্তি, বিশ্বমানবতার কল্যাণসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া করা হয়।

বিডি প্রতিদিন/এজে


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর