১ অক্টোবর, ২০২০ ১৩:৪১

মালয়েশিয়ায় নিজের বলার মতো একটা গল্প প্লাটফর্মের হাজারতম দিন উদযাপন

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়ায় নিজের বলার মতো একটা গল্প প্লাটফর্মের হাজারতম দিন উদযাপন

নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের হাজারতম দিন উৎযাপন করেছে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উদ্যোমী কিছু যুবক।

ওই প্লাটফর্মের কোর ভলেন্টিয়ার আসাদুজ্জামান ও কান্ট্রি অ্যাম্বাসেডর নিয়াজুল ইসলাম রনির পরিচালনায় অফলাইন ও অনলাইনে হাজারতম দিন উৎযাপন অনুষ্ঠানটি পবিত্র কুরআন তেলাওয়াত, জাতীয় সংগীত, কেককাটা ও প্লাটফর্মের শপথ বাক্য উচ্চারণের মাধ্যমে শুরু হয়।

ইকবাল বাহার জাহিদের উদ্যোক্তা হবার মানসিক প্রস্তুতি ও অনুপ্রেরণামূলক ৮ লক্ষাধিক উদ্যোক্তাদের প্লাটফর্মের অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন এন বিএল, মালয়েশিয়ার ইভিপি ও সিইও শেখ আকতার উদ্দিন আহম্মেদ। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন আরিফুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়া, নাসরিন আক্তার, ফৌজদারি আইনজীবী, জজকোর্ট ঢাকা এবং ইনকাম ট্যাক্স এন্ড কোম্পানি ল্যয়ার ঢাকা ট্যাক্স বারের শাহীন কাদির।

অনুষ্ঠানে প্রধান অতিথী শেখ আকতার উদ্দিন আহম্মেদ বলেন, ব্যবসা মূলত সততার ওপর নির্ভর করে। এসময় তিনি রাসূল (সা.) এর বাজারে গিয়ে গমের  ভিতরে ভেজাল সংক্রান্ত ঘটনাটি উল্লেখ করেন। এছাড়া তিনি ওই প্লাটফর্মের প্রতিষ্ঠাতা ইকবাল বাহার জাহিদের ভূয়সী প্রশংসা করেন।

তরুণ উদ্যোক্তাদের বিশাল এই প্লাটফর্মে বিশেষ অতিথীর বক্তেব্যে আরিফুল ইসলাম একজন সফল ব্যাবসায়ীর ৯টি গুণের কথা আলোচনা করে বলেন; অর্গানাইজড, এনালাইজড, ফোকাস ও ক্রিয়েটিভ ছাড়াও ধারাবাহিকতা একজন উদ্যোক্তা তথা সফল ব্যাবসায়ীর মাঝে থাকা বাঞ্ছনীয় আর সেগুলোই এই উদ্যোক্তা তৈরির প্লাটফর্ম তা এই কয়েক বছরের মধ্যে পরিলক্ষিত হয়েছে,এতে তারা প্রশংসা পাওয়ার দাবিদার। 

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কান্ট্রি অ্যাম্বাসেডর- শামীম মুন্সী, হুমায়ুন কবির, বাসার আহম্মেদ, নুরে আলম তারেক, মাজাহারুল বিশ্বাস, শাকিল সিকদার, আব্দুল্লাহ আল মামুন, দেলোয়ার রুবেল, রাসেল, ওমর ইসলাম, মাহাদী হাসান, আশেক এলাহি, আব্দুল মালেক, হাসান, রবিউল করিম, আবু মুসা, মনিরুজ্জামান, রিয়াদ হোসেন, রতন মোল্লা, মিজান, আলামিন মোল্লা, শাকিল, আফজাল হোসেন, ওমর ফারুক, জাহিদ হাসান, শামীম উদ্দিনসহ আরও অনেকেই।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর