প্রকাশ : ১১ এপ্রিল, ২০২১ ১৯:৩২
প্রিন্ট করুন printer

ড. নূরের তত্ত্বাবধানে ‘দ্য জংশন’ ব্র্যান্ডের দোকান উদ্বোধন ব্রুনাই অর্থমন্ত্রীর

অনলাইন ডেস্ক

ড. নূরের তত্ত্বাবধানে ‘দ্য জংশন’ ব্র্যান্ডের দোকান উদ্বোধন ব্রুনাই অর্থমন্ত্রীর
ফিতা কেটে ‘দ্য জংশন’ ব্র্যান্ডের দোকান উদ্বোধন

ব্রুনাই দারুস সালামের প্রধানমন্ত্রীর কার্যালয়ের মন্ত্রী এবং অর্থ ও অর্থনীতি বিষয়ক মন্ত্রী ড. ডব্লিউ দাতো সেরি সেটিয়া ড. আ. হাজি মোহাম্মদ আমিন লিউ আবদুল্লাহ গত বুধবার উদ্বোধন করলেন ‘দ্য জংশন’ ব্র্যান্ডের তিনটি দোকান। 

এই দোকানগুলো দেশটির আর্মার টুঙ্গকু রাজ্যে খোলা হয়েছে। দেশটির সরকারি মালিকানাধীন সংস্থা গনিম ইন্টারন্যাশনাল করপোরেশন সহায়তা করেছে ‘দ্য জংশন’ ব্র্যান্ডের এই তিনটি দোকানের উদ্যোক্তাদের। ঘানিম ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশি বংশোদ্ভূত ড. নূর রহমানের সরাসরি তত্ত্বাবধানে এর পরিকল্পনা এবং বাস্তবায়ন  হচ্ছে। 

দেশটির স্থানীয় শিল্প বেকারত্ব হ্রাস করতে পারে এমন খুচরা শিল্পের মধ্যে স্থানীয় উদ্যোক্তাদের অংশগ্রহণকে উৎসাহিত করতেই এই সরকারি উদ্যোগ। গত বুধবার ‘দ্য জংশন’ খুচরা উদ্যোক্তা কর্মসূচিও আনুষ্ঠানিকভাবে চালু করেছেন দেশটির অর্থমন্ত্রী। একই অনুষ্ঠানে তিনি ‘দ্য জংশন’ ব্র্যান্ডের তিনটি স্টোর উদ্বোধন করেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন গনিম আন্তর্জাতিক করপোরেশনের চেয়ারম্যান ডাটো সেরি পাদুকা ডা. হাজী আবদুল মানাফ বিন হাজী মেটসিন, অর্থ ও অর্থনীতি বিষয়ক উপমন্ত্রী (অর্থ) দাতো সেরি পাদুকা আওং হাজী আহমদ উদ্দিন বিন হাজী আবদুল রহমান, উন্নয়ন উপমন্ত্রী দাতো সেরি পাদুকা আর হাজী মারজুক বিন হাজী মহসিন এবং অর্থ ও অর্থনীতি মন্ত্রণালয়ের স্থায়ী সচিব (বিনিয়োগ) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হাজী খায়রুদ্দিন বিন হাজী আবদুল হামিদসহ বিভিন্ন মন্ত্রী ও স্থানীয় ব্যাবসায়ীরা। 

গনিম ইন্টারন্যাশনাল করপোরেশন এসডিএন ভিডি-এর অধীনে ‘দ্য জংশন’ ব্র্যান্ডের স্কিমের সম্প্রসারণ হিসেবে ওই তিনটি দোকান দেওয়া হয় উদ্যোক্তা প্রশিক্ষণে উত্তীর্ণদের মাঝে। ‘দ্য জংশন’ ব্রুনাইয়ের ওয়ান স্টপ সুবিধাযুক্ত স্টোর ফ্র্যাঞ্চাইজি। যা ২০১৮ সাল থেকে দেশটির অর্থ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং ব্রুনাই আন্তর্জাতিকসহ বিভিন্ন স্থানে সফলভাবে পরিচালিত হচ্ছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর