শিরোনাম
প্রকাশ : ২৪ মে, ২০২১ ১১:২৩
প্রিন্ট করুন printer

কুয়েতে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পুরস্কারের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

মঈন উদ্দিন সরকার, কুয়েত

কুয়েতে বঙ্গবন্ধুর ‘জুলিও কুরি’ পুরস্কারের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন
Google News

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কারের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসে পালিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে বাংলাদেশ দূতাবাস, কুয়েত যথাযথ মর্যাদায় ‘জুলিও কুরি’ শান্তি পুরস্কারের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে।

এ উপলক্ষে রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের নেতৃত্বে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীসহ প্রবাসীরা পুষ্পাঞ্জলি শ্রদ্ধা নিবেদন করেন। স্বাধীনতার স্থপতি, গণতন্ত্র ও শান্তি আন্দোলনের পুরোধা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্ব শান্তি পরিষদ কর্তৃক প্রদত্ত ‘জুলিও-কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৪৮ বছর পূর্তি উপলক্ষে দূতাবাসে এক আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক বিশেষত: বিশ্ব ও আঞ্চলিক শান্তি রক্ষায় তাঁর অবদানের দিক নিয়ে আলোকপাত করা হয়। রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামানের সভাপতিত্বে এবং প্রশাসনিক কর্মকর্তা মো. সাজেদুল ইসলামের সঞ্চালনায় প্রবাসী বাংলাদেশিগণ এ আলোচনায় অংশগ্রহণ করেন। দিবসের তাৎপর্য তুলে ধরে প্রবন্ধ পাঠ করা হয়।

উল্লেখ্য, সাম্রাজ্যবাদ ও ফ্যাসিবাদ বিরোধিতা এবং মানবতার ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় যারা অগ্রণী ভূমিকা পালন করেন তারা  এই পদকে ভূষিত হয়ে আসছিলেন ১৯৫০ সাল থেকে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর