শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২১ ১৩:০৪
প্রিন্ট করুন printer

সিডনিতে করোনা আক্রান্তের আতঙ্কে আছেন প্রবাসীরা

সিডনি প্রতিনিধি

সিডনিতে করোনা আক্রান্তের আতঙ্কে আছেন প্রবাসীরা
সিডনিতে করোনা আক্রান্তের আতঙ্কে আছেন প্রবাসীরা
Google News

সিডনিতে কোভিড'র তৃতীয় ওয়েভে ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হচ্ছেন প্রবাসী বাংলাদেশিরা। এখন পর্যন্ত দু’জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে একজন ভেন্টিলেশনে রয়েছেন। এর আগে প্রথম ওয়েভে সিডনিতে কোন বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তবে করোনার দ্বিতীয় ওয়েভে বাংলাদেশ থেকে আসা একজনের করোনা পজিটিভ ছিলো।

সিডনির গ্রীন একরে গতকাল রবিবার করোনা আক্রান্ত আনুমানিক ৪৬ বছর বয়স্ক এক প্রবাসীকে লিভারপুল হাসপাতালে নেয়া হয়। পরে তাকে অন্য একটি হাসপাতালে স্থানন্তরিত করা হয়। খবরে জানা যায়, আক্রান্ত ব্যক্তি লকডাউন ঘোষিত হওয়ার পর থেকে বাড়িতে ছিলেন। তার স্ত্রীও বাসা থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

অন্য আরেকটি সুত্র জানায়, সিডনীর রোজল্যান্ড বসবাসকারী একটি বাংলাদেশি পরিবারের সবাই কভিডে আক্রান্ত হয়েছেন। পরিবারের পঞ্চাশোর্ধ ব্যক্তিটি এখন নর্থ শোর হাসপাতালে ভেন্টিলেশনে এবং তার স্ত্রী নর্থ রাইড হাসপাতালে ভর্তি আছেন। পরিবারের বাকি সদস্যদেরকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে।

সিডনির বাংলাদেশি কমিউনিটির সদ্যসরা সবাইকে কোভিডের বিধি-নিষেধ পালনসহ লকডাউন মেনে চলতে অনুরোধ করেছেন। পাশাপাশি শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় জিনিসের জন্য গ্রোসারি শপ কিংবা মেডিকেল সেন্টারে মাস্ক পরে বাইরে যাওয়া, ঘন ঘন হ্যান্ড সেনিটাইজ করা এবং সামাজিক দূরত্বে থাকার পরামর্শ দিয়েছেন। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর