শিরোনাম
প্রকাশ : ৩১ আগস্ট, ২০২১ ১০:১১
আপডেট : ৩১ আগস্ট, ২০২১ ১১:৫৩
প্রিন্ট করুন printer

নিউইয়র্কে আগামী ৩ সেপ্টেম্বর থেকে 'বাংলাদেশ সম্মেলন'

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

নিউইয়র্কে আগামী ৩ সেপ্টেম্বর থেকে 'বাংলাদেশ সম্মেলন'
নিউইয়র্কে 'বাংলাদেশ সম্মেলন'
Google News

‘প্রবাসে শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্য হোক আমাদের নতুন কিছু করার প্রত্যয়’ স্লোগানে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং মুজিববর্ষ উপলক্ষে নিউইয়র্কে তিন দিনব্যাপী 'বাংলাদেশ সম্মেলন' শুরু হবে আগামী ৩ সেপ্টেম্বর। 

উদ্বোধন হবে নিউইয়র্ক সিটির ইস্ট রিভারে ‘স্কাইলাইন প্রিন্সেস’র নৌ-বিহারের মাধ্যমে পর যথারীতি সেমিনার, ট্যালেন্ট শো, ফ্যাশন শো, কাব্য জলসা, মেগা কনসার্ট হবে লাগোয়ার্ডিয়া এয়ারপোর্ট সংলগ্ন ম্যারিয়ট হোটেলে।

‘বাংলাদেশ কনভেনশন, নর্থ আমেরিকা’র ব্যানারে অনুষ্ঠিত ‘মীট দ্য প্রেস’ অনুষ্ঠানে গতকাল সোমবার সন্ধ্যায় এসব তথ্য জানান এই সম্মেলনের সদস্য-সচিব আলমগীর খান আলম। 

তিনি বলেন, এতে দেশ ও প্রবাসের খ্যাতনামা শিল্পীরা পরিবেশনা করবেন। সকল পর্বেই থাকবেন বিশিষ্টজনেরা। উপস্থিত থাকবেন, কনভেনর চৌধুরী এস হাসান এমডি, চেয়ারম্যান মোহাম্মদ আজাদ, কাব্য জলসা কমিটির চেয়ারম্যান ইশতিয়াক রুপু, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান শিবলী সাদিক। গত ৫ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে ‘বাংলাদেশ কনভেনশন।' 

সম্মেলনের কনভেনর ডা. চৌধুরী সারোয়ারুল হাসান বলেন, করোনায় বিপর্যস্ত কমিউনিটিকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে স্বাস্থ্যবিধি মেনেই সবকিছু সাজানো হয়েছে। 

এছাড়াও দেড় বছরেরও অধিক সময় লকডাউনের পর মানুষ একটি স্বস্তি চাচ্ছেন। সে আমেজেই নিউইয়র্ক অঞ্চলের প্রবাসীদের প্রতি খেয়াল রেখে এই কনভেনশনের প্রস্তুতি চলছে বলেও আয়োজকরা জানান। 


বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর