২৬ জানুয়ারি, ২০২২ ১৩:৩৩

বাংলাদেশ উপদূতাবাসের প্রথম সচিবের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ

কলকাতা প্রতিনিধি

বাংলাদেশ উপদূতাবাসের প্রথম সচিবের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ

বিদেশি নারীর সঙ্গে বাংলাদেশ উপদূতাবাসের প্রথম সচিবের নগ্ন চ্যাটিংয়ের ভিডিও ফাঁস হবার ঘটনা ঘটেছে কলকাতায়! কলকাতায় বাংলাদেশ উপ -হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মুহাম্মদ সানিউল কাদের-এর বিরুদ্ধে বিদেশে দায়িত্বরত অবস্থায় এমন অনৈতিক ও অসামাজিক কর্মকাণ্ডের অভিযোগ উঠেছে। এদিকে জানা গেছে, এ প্রতিবেদন লেখা পর্যন্ত আজ বুধবার সকাল ১১টা ৫০ মিনিটে তিনি বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরছেন।  

বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতায়  কর্মরত প্রথম সচিব মুহাম্মদ সানিউল কাদের এর অনৈতিক ও অসামাজিক কার্যকলাপ সম্পর্কিত দু’টি  ভিডিও সম্প্রতি ভারতীয় নাগরিক আলিশা মাহমুদ নামের একজন নারী বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা-এর অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট দেয়। ভিডিও দু’টি-তে প্রথম সচিব মুহাম্মদ সানিউল কাদের এবং ঐ নারীকে নগ্ন অবস্থায় উদ্যম নৃত্য ও অসামাজিক কার্যকলাপে লিপ্ত হতে দেখা য়ায়। মূলত হোয়াটসঅ্যাপে উত্তেজনামূলক চ্যাটিং এবং তাদের ভিডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে আসায় বাংলাদেশ এবং বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তাদের সম্পর্কে ভারতীয় জনগণের নেতিবাচক ধারণা তৈরি হয়েছে এবং অন্যান্য দেশের কূটনৈতিক মিশনগুলির মধ্যে ব্যাপকভাবে ক্ষুন্ন হচ্ছে বাংলাদেশের ভাবমূর্তি। বিষয়টি প্রকাশ্যে আসতেই উপ-দূতাবাসের বেশ কয়েকজন কর্মকর্তা গোটা ঘটনা ধামাচাপা দিতে উদ্যোগী হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

গোটা বিষয় নিয়ে কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের প্রথম সচিব রাজনৈতিক জনাব মো. সানিউল কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি সরাসরি আলিশা মাহমুদ নামে ওই ভারতীয় নারীকে চিনতে অস্বীকার করেন। এই নারীকে তিনি চেনেন না এমন দাবি করার পর যখন ভিডিও প্রসঙ্গে তার কাছে জানতে চাওয়া হয় তিনি খানিকটা অপ্রস্তুত হয়ে বলে ফেলেন, ভিডিওটা সুপার এডিটেড। তবে এই বিষয় নিয়ে মিডিয়ার সামনে আসতে অস্বীকার করেন তিনি। 

অন্যদিকে কলকাতা উপহাইকমিশনের উপ-হাইকমিশনার তৌফিক হাসান এর সাথে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। যদিও হাই কমিশনের হেড অফ চ্যান্সেলর শামীমা ইয়াসমিন বলেন, ‘বিষয়টি স্পর্শকাতর, এখনই এই নিয়ে মন্তব্য করা যাবে না, তবে যদি এমন ঘটনা ঘটে থাকে তাহলে আমরা সরকারিভাবে ব্যবস্থা নেবো।’

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর