১৩ মে, ২০২২ ১১:৫০

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার হিড়িক

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার হিড়িক

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচনে ১৯ পদের মধ্যে ১৪টিতেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবার তথ্য দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। সভাপতি, সেক্রেটারি,সহ-সভাপতি (সিলেট জেলা), কোষাধ্যক্ষ এবং সাংগঠনিক সম্পাদক পদে একাধিক প্রার্থী রয়েছেন বিধায় ৫ জুন রবিবার ব্যালট যুদ্ধে লিপ্ত হবেন ভোটাররা। 

প্রার্থীরা হলেন সভাপতি পদে বদরুল খান এবং মাসুদুল হক ছানু, সহ-সভাপতি (সিলেট জেলা) পদে এমডি লোকমান হোসেন ও শাহ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক পদে মইনুল ইসলাম ও সাইকুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ আলিম ও মিসবাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক পদে ইফজাল চৌধুরী ও শাহীদুল হক। উল্লেখ্য, ১৯ পদে মাত্র ২৫ টি মনোনয়ন পত্র বিক্রি হয়। মনোনয়নপত্র দাখিলের দিন ছিল রবিবার ৮ মে। বিকেল ৩ টা থেকে রাত ৮:৩০ পর্যন্ত জ্যাকসন হাইটসের বাংলাদেশ প্লাজা মিলনায়তনে মনোনয়নপত্র  দাখিল করেন প্রার্থীরা। সর্বশেষ ১১ মে সভাপতি পদের অন্যতম প্রার্থী মিসবা আবদিন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। 

জানা গেছে, বদরুল খান এবং মইনুল ইসলাম প্যানেলভুক্ত হয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হতে পারেন। তবে ছানু এবং সাইকুলের মধ্যে এমন জোট হবার নিশ্চিত তথ্য এ সংবাদ লেখা পর্যন্ত জানা যায়নি। 

মনোনয়নপত্র গ্রহণের পর তাৎক্ষণিক যাচাই-বাছাই শেষে সবকটি বৈধ বলে ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম। তিনি উপস্থিত প্রার্থীর সমর্থকদের অবহিত করে বলেন, ১৯ পদের বিপরীতে ২৫ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছিলেন, যার মধ্যে পাঁচটি পদ ছাড়া বাকি পদে একাধিক প্রার্থী না থাকায় তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হচ্ছে। এ সময় কমিশনের সদস্য মোশারফ হোসেন,  সাব্বির হোসেনে, আহমদ এ হাকিম ও মিনহাজ আহমদ উপস্থিত ছিলেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন সহ-সভাপতি (মৌলভীবাজার জেলা) বশির খান, সহ-সভাপতি (হবিগঞ্জ জেলা) এমডি শফি উদ্দিন তালুকদার, সহ-সভাপতি (সুনামগঞ্জ জেলা) মোহাম্মদ শাহীন কামালী, সহ-সাধারণ সম্পাদক রুকন হাকিম, প্রচার ও দপ্তর সম্পাদক ফয়সাল আলম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদ আহমেদ খান, ক্রীড়া সম্পাদক মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বুরহান উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক হোসেন আহমেদ, মহিলা বিষয়ক সম্পাদক সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট জেলা)  হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (মৌলভীবাজার জেলা) মিজানুর রহমান, কার্যকরী সদস্য (হবিগঞ্জ জেলা) এমডি মানিক, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ জেলা) শামীম আহমেদ।
প্রধান নির্বাচন কমিশনার সুন্দর ও সুশৃঙ্খলভাবে মনোনয়নপত্র জমা এবং এখন পর্যন্ত সব কাজ সম্পন্ন করার জন্য সকল প্রার্থী ও সমর্থকদের ধন্যবাদ জানান এবং আশাবাদ ব্যক্ত করে বলেন, এরকম সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশে বহুল প্রত্যাশিত নির্বাচনটি সুসম্পন্ন হবে সকলের সহযোগিতায়।
মনোনয়নপত্র বাছাই এবং অন্যান্য কার্যাদি পর্যবেক্ষণ করতে সেখানে ছিলেন সংগঠনের সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল, সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ, বোর্ড অব ট্রাস্টির অন্যতম সদস্য অ্যাডভোকেট নাসির উদ্দিন, কার্যকরী কমিটির সদস্যসহ বিপুলসংখ্যক প্রবাসী জালালাবাদবাসী। 

উল্লেখ্য, ১১ হাজারের অধিক ভোটার এ ব্যালট যুদ্ধে অংশ নেবেন। এ উপলক্ষে গোটা কম্যুনিটি আবর্তিত হচ্ছে। কারণ, আঞ্চলিক সংগঠনের মধ্যে এটি হচ্ছে সর্ববৃহৎ এবং কম্যুনিটির মোট জনসংখ্যার সিংহভাগই সিলেট অঞ্চলের। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর