২৬ সেপ্টেম্বর, ২০২২ ২৩:১০

অস্ট্রেলিয়ার এমপির সঙ্গে শরীয়তপুরের সাবেক মেয়র রফিকুল ইসলামের সাক্ষাৎ

অস্ট্রেলিয়ার এমপির সঙ্গে শরীয়তপুরের সাবেক মেয়র রফিকুল ইসলামের সাক্ষাৎ

অস্ট্রেলিয়ার এমপির সঙ্গে শরীয়তপুরের সাবেক মেয়র রফিকুল ইসলামের সাক্ষাৎ

অস্ট্রেলিয়ার এমপি, শিল্প, অর্থ ও বাণিজ্যবিষয়ক ছায়ামন্ত্রী আনুলাক সেন্টিভেং-এর আমন্ত্রণে তার ইঙ্গেলবার্ন অফিসে সাক্ষাৎ করেছেন সাবেক ছাত্রলীগ নেতা, শরীয়তপুরের সাবেক সফল মেয়র রফিকুল ইসলাম কতোয়াল। আজ সোমবার এই সাক্ষাৎ হয়। 

এসময় বাংলাদেশ থেকে নিউসাউথ ওয়েলস অঙ্গরাজ্যে কৃষিখাতসহ অন্যান্য খাতে প্রকট শ্রমিক সংকটের পরিপ্রেক্ষিতে রফিকুল ইসলাম কতোয়াল শ্রমিক ও কৃষক নেওয়ার অনুরোধ করলে ছায়ামন্ত্রী বিষয়টি গুরুত্বসহকারে দেখার আশ্বাস দেন। 

রফিকুল ইসলাম কতোয়াল এসময় বাংলাদেশে রোহিঙ্গা ইস্যুতে নিউসাউথ ওয়েলস পার্লামেন্টকে আরো সরব হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদার মমত্বে রোহিঙ্গারা ভিন দেশে অবস্থান করে প্রাণ রক্ষা করে এবং সসম্মানে অবস্থান করছে। কিন্তু এটি এখন বৈশ্বিক সমস্যা হয়ে দাঁড়িয়েছে এবং এই বিপুল জনগোষ্ঠীকে সম্মানের সাথে মিয়ানমারে ফেরানোর জন্য অস্ট্রেলিয়ার উদ্যোগকে স্বাগত জানাবে বাংলাদেশের সরকার।

দ্বি-পাক্ষিক বিভিন্ন বিষয়ে এই আলোচনার উদ্যোগ নেন স্থানীয় লেবার পার্টি নেতা ও সাবেক ছাত্রলীগ নেত্রী সেলিমা বেগম। এসময় আলোচনায় অংশ নেন সাবেক ছাত্রলীগ নেতা ও স্থানীয় লেবার পার্টি নেতা এম শফিকুল আলম, অস্ট্রেলিয়ান লেবার পার্টি নেতা আসমা আলম, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান শামীম, সাউথ অস্ট্রেলিয়া যুবলীগ আহ্বায়াক বীর খান। আরও উপস্থিত ছিলেন নীলফামারী পৌরসভার ইঞ্জিনিয়ার হামিদুর রহমান।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর