২৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:২৮

কেএলআইফার প্রথম আসরে কান্ট্রি অব অনার বাংলাদেশ

মালয়েশিয়া প্রতিনিধি:

কেএলআইফার প্রথম আসরে কান্ট্রি অব অনার বাংলাদেশ

৯৮ টি দেশের চলচ্চিত্র নিয়ে মালয়েশিয়ায় প্রথমবারের মত আয়োজন করতে যাচ্ছে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম একাডেমি অ্যাওয়ার্ডস। 

কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ২৩ ফেব্রুয়ারি বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের সাথে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান। 

বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে কুয়ালালামপুর বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন কাউন্সিলর জি এম রাসেল রানা। আয়োজকরা মনে করেন এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দিবে। ৩ হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং এনিমেশন ফিল্ম ইতিমধ্যে জমা পড়েছে।

কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অব অনার ঘোষণা করা হয়েছে। কান্ট্রি অব অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সাথে বাংলদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম। http://www.klifaa.com অফিসিয়াল ওয়েব সাইটে চলচ্চিত্র জমা চলবে ৩১ মে পর্যন্ত।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর