শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
আপলোড : ১৩ অক্টোবর, ২০১৭ ০২:৫৬

কোরিয়া-মালয়েশিয়ার শুভ সূচনা

ক্রীড়া প্রতিবেদক

কোরিয়া-মালয়েশিয়ার শুভ সূচনা
সহজ জয় দিয়ে এশিয়া কাপ শুরু করেছে দক্ষিণ কোরিয়া। ওমানের জালে বল জড়ানোর পর উত্সবে মেতেছেন কোরিয়ান খেলোয়াড়রা —বাংলাদেশ প্রতিদিন

এশিয়া কাপ হকিতে বর্তমান চ্যাম্পিয়ন দক্ষিণ-কোরিয়া। চ্যাম্পিয়নের মতোই তারা আসর শুরু করল। গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত ফ্লাড লাইটে তারা ৭-২ গোলে ওমানকে পরাজিত করেছে। অন্যদিকে মালয়েশিয়া ৭-১ গোলে হারিয়েছে চীনকে। বড় ব্যবধানে জিতলেও ওমান প্রথমে গোল করে চমকে দিয়েছিল। ১৮ মিনিটে আল ফাজারির গোলে মধ্যপ্রাচ্যের দেশটি এগিয়ে যায়। এই উত্সব বেশিক্ষণ স্থায়ী হয়নি। চার মিনিট পরই লুসিক ইয়ংয়ের গোলে সমতায় ফিরে দক্ষিণ কোরিয়া। এরপর আর পেছনে তাকাতে হয়নি কোরিয়াকে। ব্যবধান ৬-১ হওয়ার পর ওমান সান্ত্বনার দ্বিতীয় গোলটি করে। এরপর কোরিয়া আরেকটি গোল করলে ফলাফল দাঁড়ায় ৭-২। অন্যদিকে মালয়েশিয়াও দাঁড়াতেই দেয়নি চীনকে। শুরুতে বড় ব্যবধানে জয় পেয়ে মালয়েশিয়া আভাস দিয়েছে তারাও ট্রফি জেতার যোগ্য দাবিদার।

চীন বিধ্বস্ত হলেও শুরুতে একেবারে খারাপ খেলছিল না। কিন্তু ১২ মিনিটে মালয়েশিয়ার তাজউদ্দিন টেঙ্কু গোল করলে তারা দমে যায়। তারপর যত সময় গড়িয়েছে মালয়েশিয়া অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। ফায়জাল সারি ২, ৪ ও ৬ নম্বর গোল দিয়ে টুর্নামেন্টে হ্যাটট্রিক করেন। টেঙ্কু পরবর্তীতে আরও একটি গোল করেন। সারায় ফারজাল ও রাসলি রামাদান মালয়েশিয়ার পক্ষে ১টি করে গোল করেন। চীনের সান্ত্বনার গোলটি করেন ওয়েনহুই।


আপনার মন্তব্য