Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৮ নভেম্বর, ২০১৯ ২৩:০৪

টেস্ট খেলতে ঢাকা ছাড়লেন মুমিনুলরা

ক্রীড়া প্রতিবেদক

টেস্ট খেলতে ঢাকা ছাড়লেন মুমিনুলরা

শেষের পথে টি-২০ সিরিজ। রবিবার নাগপুরে সিরিজের শেষ ম্যাচ। এই ম্যাচেই নির্ধারিত হবে সিরিজ। দিল্লিতে প্রথম ম্যাচ জিতেছিল বাংলাদেশ এবং রাজকোটে সমতা আনে ভারত। নাগপুরে সিরিজ মীমাংসার ম্যাচ। এরপর টাইগারদের প্রস্তুতি শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের। ইন্দোরে ১৪-১৮ নভেম্বর প্রথম টেস্ট এবং কলকাতায় ২২-২৬ নভেম্বর দ্বিতীয় ও শেষ টেস্ট। ইডেন গার্ডেনের টেস্ট আবার দিবা-রাত্রির এবং গোলাপী বলে। টেস্ট সিরিজ খেলতে গতকাল দুই ধাপে ঢাকা ছেড়েছেন অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে ৮ টেস্ট ক্রিকেটাররা। দলের সঙ্গে ক্রিকেটাররা যোগ দেবেন নাগপুরে। ঢাকা ছাড়ার আগে দলের অন্যতম সেরা স্পিনার মেহেদি হাসান মিরাজ জানিয়েছেন, ভারতের

মাটিতে সাফল্য পেতে হলে মানসিকভাবে দৃঢ় হতে হবে।

নাগপুরে অবস্থানরত টি-২০ সিরিজ খেলে দেশে ফিরবেন মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, আরাফাত সানি, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব ও শফিউল ইসলাম। টেস্ট খেলতে গতকাল নাগপুরে দলের সঙ্গে যোগ দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন। ঢাকা ছাড়ার আগে মিরাজ বলেন, ‘ভারত সফরে টেস্ট সিরিজ অনেক চ্যালেঞ্জিং হবে। তাদের বিপক্ষে ২০ উইকেট নেওয়াটা অনেক কঠিন। সাকিব ভাই না থাকাতে স্পিনারদের ওপর চাপ থাকবে। তবে নির্দিষ্ট জায়গায় বল ফেলতে পারলে ভারতীয় ব্যাটসম্যানদের সমস্যায় ফেলা যাবে। যদিও ভারতীয় ব্যাটসম্যানরা বিশ্বমানের। তাদের বিপক্ষে সাফল্য পেতে হলে মানসিকভাবে দৃঢ় হতে হবে।’ জুয়াড়ির ম্যাচ পাতানোর প্রস্তাব গোপন করার অভিযোগে সব ধরনের ক্রিকেটে সাকিব এক বছর নিষিদ্ধ।  

বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুমিনুল হক, আবু জায়েদ রাহি, এবাদত হোসেন, আল-আমিন, ইমরুল কায়েশ, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, মুস্তাফিজুর রহমান, নাইম হাসান, সাইফ হাসান, সাদমান ইসলাম ও তাইজুল ইসলাম।   


আপনার মন্তব্য