শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৩ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১২ মার্চ, ২০২০ ২২:৪২

সবার ওপরে শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক

সবার ওপরে শেখ জামাল

পেশাদার ফুটবল লিগে তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শক্তিশালী দল গড়লেও মাঝে মাঠের শক্তিতে পেরে উঠছিল না। বিতর্কিত রেফারিও দলটির বাধা হয়ে দাঁড়িয়েছিল। এবার হার দিয়ে লিগে যাত্রা শেখ জামালের। তারপরই খেলোয়াড়রা ভয়ঙ্কর রূপ ধারণ করে একের পর এক বিজয়ের নিশানা উড়াচ্ছে। চেনা রূপে ফিরেছে তারা। আগের ম্যাচে ফেবারিট সাইফ স্পোর্টিংকে হারিয়ে বড় বাধা অতিক্রম করে। গতকাল আবার জয় পেল আরেক শক্তিশালী দল শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে। টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে লিগে এখন শীর্ষে শেখ জাামল।

গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হাইভোল্টেজ ম্যাচটি ছিল উপভোগ্য। দুদলই জিততে মরিয়া হয়ে লড়ে। পাল্টাপাল্টি আক্রমণে কে যে এগিয়ে যাবে বলা যাচ্ছিল না। ১৫ মিনিটে সুযোগ হাত ছাড়া করে রাসেল। এরপরই জামালের রক্ষণভাগ সতর্ক হয়ে উঠে। ২৪ মিনিটেই এগিয়ে যায় তারা। নীরার লম্বা করে বাড়ানো বল অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে এলিমন উডোরাকে কাটিয়ে ডানপায়ে শটে জালে বল পাঠান গাম্বিয়ার সলোমন কিং। গোল বাড়ানো ও সমতা ফেরানোর সুযোগ এলেও প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধে দুদলই চড়াও হয়ে খেলতে থাকে। কিন্তু ৫৭ মিনিটে জাহিদ হোসেনের পাস থেকে আরেক গাম্বিয়ার ফরোয়ার্ড ওমর জোবে ব্যবধান দ্বিগুণ করলে রাসেল ম্যাচের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে জামাল। এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে আরামবাগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সাইফ। ৬ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ তাদের।


আপনার মন্তব্য