শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ এপ্রিল, ২০২১ ২৩:১৮

এ কেমন অদ্ভুত উইকেট!

চতুর্থ দিনে করুণারত্নে ধনাঞ্জয়া জুটির রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

এ কেমন অদ্ভুত উইকেট!
Google News

পাল্লেকেলেতে সবুজ উইকেট দেখে ক্রিকেট বিশ্লেষক ধারণা করেছিলেন, পেসারদের স্বর্গ হতে যাচ্ছে। কিন্তু হয়েছে ঠিক উল্টো। চতুর্থ দিনেও উইকেটে কোনো পরিবর্তন নেই। এই উইকেটে বোলারদের যেন কেবলমাত্র বোলিং করা ছাড়া আর কিছুই করার নেই। গতকাল সারা দিনে কোনো উইকেটেরই পতন হয়নি। চার দিনে উইকেট পতন হয়েছে মাত্র ১০টি। প্রথম ইনিংসে বাংলাদেশ ৭ উইকেটে ৫৪১ রান করে ইনিংস ঘোষণার পর শ্রীলঙ্কা ৩ উইকেটে করেছে ৫১২ রান।

৩২২ রানের রেকর্ড জুটি গড়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারতেœ ও ধনাঞ্জয়া ডি সিলভা। ক্যারিয়ারে প্রথম বারের মতো ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন লঙ্কান দলপতি। করুণারতেœ করেছেন অপরাজিত ২৩৪ রান। আরেক ব্যাটসম্যান ধনাঞ্জয়া ব্যাট করছেন ১৫৪ রান নিয়ে। বাংলাদেশের বিরুদ্ধে শ্রীলঙ্কা টেস্টে যেকোনো উইকেট জুটিতে নতুন রেকর্ড গড়েছেন। এর আগে জুটিতে ৩১১ রান ছিল সর্বোচ্চ। সেটি করেছিলেন কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে মিলে, এই ক্যান্ডিতেই।

আজ মিরাকল কিছু না ঘটলে এই ম্যাচ ড্র-ই হতে যাচ্ছে।

লঙ্কান বোলারদের পর বাংলাদেশের বোলাররাও পাল্লেকেলের উইকেটে কোনো সুবিধা করতে পারেননি।

টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনে সাধারণত উইকেট ফেটে যায়। টার্ন-বাউন্স থাকে। কিন্তু পাল্লেকেলের উইকেট যেন প্রথম দিনের মতোই ব্যাটিংবান্ধব। এমন উইকেটে ব্যাটসম্যানরা উইকেট বিলিয়ে দিয়ে না আসলে তাদের আউট করা কঠিন।

গতকাল জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্টে হোয়াইটওয়াশ হয়েছে শ্রীলঙ্কা। ক্রিকেট বিশ্লেষকদের দাবি, আবারও যাতে হারতে না হয় এজন্যই এমন অদ্ভুত ব্যাটিং উইকেট বানিয়েছে স্বাগতিকরা।