শনিবার, ৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

কোথায় যাচ্ছেন মেসি

ক্রীড়া ডেস্ক

কোথায় যাচ্ছেন মেসি

বৃহস্পতিবার গভীর রাতে সংবাদটা বার্সেলোনা সমর্থকদের মনে বজ্রপাতের মতোই আঘাত হানে। অনেকেই কান্নায় ভেঙে পড়েন। বিশ্বাস করতে পারেননি অনেক সমর্থক। প্রাথমিক ধাক্কাটা সামলে নিয়ে সমর্থকরা কঠোর বিরোধিতা করে ক্লাবের সিদ্ধান্তের। তারা দাবি করেন, উপযুক্ত ব্যাখ্যা দিতে হবে। সমর্থকদের সামাল দিতে বার্সেলোনার প্রেসিডেন্ট লাপোর্তাকে বক্তব্য দিতে হলো। সেখানে তিনি ব্যাখ্যা করলেন, লা লিগার ফিন্যান্সিয়াল নীতি অনুযায়ী মেসিকে কোনোভাবেই দলে রাখা যাচ্ছে না। আগের চেয়ে অর্ধেক বেতনে থাকতে রাজি হয়েও তাই বার্সা ছাড়তে হচ্ছে আর্জেন্টাইন তারকাকে।

কিন্তু কোথায় যাবেন মেসি? ক্যারিয়ারে এখনো সেরা সময় পার করছেন তিনি। এখনই কি পাড়ি জমাবেন আমেরিকায়? মেজর লিগ সকারে নাম লেখাবেন? অনেক বিশেষজ্ঞের মতেই, এটা মেনে নেওয়া কঠিন। এ মুহূর্তে মেজর লিগ সকারে নাম লেখানো মেসির জন্য খুব তাড়াতাড়ি হয়ে যায়! সেক্ষেত্রে মেসির সামনে দুটি বিকল্প আছে। আগে থেকেই পেপ গার্ডিওলার দল ম্যানচেস্টার সিটি এবং ফরাসি ক্লাব পিএসজি মেসিকে দলে ভেড়ানোর চেষ্টায় ছিল। ম্যানসিটি নিজেদের দল গুছিয়ে নিয়েছে কয়েকজন নতুন তারকা ফুটবলার নিয়ে। মেসির ওপর থেকে তাদের আগ্রহ এখন অনেকটাই কমে গেছে হয়তো! পিএসজিতে যোগ দিতে পারেন আর্জেন্টাইন তারকা। ফরাসি ক্লাবটির দায়িত্বে আছেন আর্জেন্টাইন কোচ মরিসিও পোচেত্তিনো। দুজনের মধ্যে নাকি যোগাযোগও হয়েছে এরই মধ্যে। ইউরোপের কয়েকটি নামকরা সংবাদমাধ্যমে মেসির সঙ্গে পিএসজির

চুক্তির ব্যাপারে খবর বেরিয়েছে। হয়তো এক সপ্তাহের মধ্যেই দুপক্ষে চুক্তি হতে পারে! পুরনো বন্ধু নেইমারের সঙ্গে পিএসজিতে মিলিত হতে পারেন মেসি।

গত বৃহস্পতিবার মধ্য রাতে হঠাৎ করেই বার্সেলোনা নিজেদের ওয়েবসাইটে ঘোষণা দেয়, মেসির সঙ্গে চুক্তি করা সম্ভব হচ্ছে না। মেসির নামটাও সরিয়ে দেয় তার নিজেদের খেলোয়াড় তালিকা থেকে। পাশাপাশি মেসির অবদানের জন্য ধন্যবাদ জানিয়ে সুন্দর ভবিষ্যৎ কামনা করে বার্সেলোনা। এরপর ক্লাবের প্রেসিডেন্ট লাপোর্তা এক বক্তব্যে বলেন, ‘লিও (মেসি) বার্সাতেই থাকতে চেয়েছিল। আমরাও তার সঙ্গে নতুন চুক্তি করতে চেয়েছিলাম। মেসি প্রমাণ করেছে, সে বার্সাকে ভালোবাসে। তার শিকড় বার্সেলোনায়। আমি খুবই দুঃখিত। তবে বার্সেলোনার জন্য সম্ভাব্য ভালোটাই করেছি আমরা।’

মেসি ২১ বছর আগে ১৩ বছর বয়সে বার্সেলোনায় এসেছিলেন। গত ১৭ বছর ধরে খেলেছেন ক্লাবের জার্সিতে।

এ সময়ের মধ্যে বার্সেলোনার জার্সিতে ৭৭৮ ম্যাচ খেলে ৬৭২ গোল করেছেন। ১০ বার জয় করেছেন লা লিগা। সাতবার জিতেছেন কোপা দেল রে কাপ। এ ছাড়া চারবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, তিনবার উয়েফা সুপারকাপ, তিনবার ফিফা ক্লাব বিশ্বকাপ ও সাতবার স্প্যানিশ সুপারকাপ জয় করেছেন মেসি।

এই রকম আরও টপিক