বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ ০০:০০ টা

এএফসি কাপে শুভসূচনা বসুন্ধরার

বসুন্ধরা কিংস ১ : ম্যাজিয়া স্পোর্টস ০

রাশেদুর রহমান

এএফসি কাপে শুভসূচনা বসুন্ধরার

এএফসি কাপে শুভ সূচনা করল বাংলাদেশের বসুন্ধরা কিংস। গতকাল কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে ডি গ্রুপের ম্যাচে মালদ্বীপের ক্লাব ম্যাজিয়াকে ১-০ গোলে হারিয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যরা। দলের পক্ষে জয়সূচক গোলটি করেন গাম্বিয়ান ফুটবলার নুহা মারঙ।

বসুন্ধরা কিংস ও ম্যাজিয়ার পাল্টাপাল্টি লড়াই চলছিল। কখনো রবসন রবিনহোরা প্রতিপক্ষের ডিফেন্স ভেঙে গোলের সুযোগ তৈরি করছিলেন। কখনো মালদ্বীপের হামজারা চড়াও হচ্ছিলেন কিংসের ডিফেন্স লাইনে। তবে ম্যাচের শুরুর দিকে কিংস সাঁড়াশি আক্রমণে গোল পাওয়ার চেষ্টা করে ম্যাজিয়াকে ছিন্ন ভিন্ন করে দেয়। গোল পেতে অবশ্য বেশ খানিকটা সময় লাগে তাদের। ম্যাচের ৩৩ মিনিটে নিজেদের অর্ধ থেকে লং পাসে বল প্রতিপক্ষের ডি বক্সে পাঠান সোহেল রানা। সেখানে ম্যাজিয়ার গোলরক্ষক কিরণ ও এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে মাথার আলতো ছোঁয়ায় বল জালে পাঠান গাম্বিয়ান ফুটবলার নুহা মারঙ। এগিয়ে যায় বসুন্ধরা কিংস। এর পর আর কোনো পক্ষই গোল করতে পারেনি। গতকাল বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান ম্যাচ শুরুর পূর্বে ফুটবলারদের সঙ্গে কথা বলেন। তাদেরকে নিজেদের সেরা ফুটবলার উপহার দিতে উৎসাহ দেন। সভাপতিকে নিরাশ করেননি অস্কার ব্রুজোনের শিষ্যরা। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ার পথে এক ধাপ এগিয়ে গেল বসুন্ধরা কিংস। সামনের ম্যাচে অস্কারের দল মুখোমুখি হবে এটিকে মোহনবাগানের। এ ম্যাচ জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা উজ্জ্বল হবে।

গতকাল এটিকে মোহনবাগানকে ৪-২ গোলে হারিয়ে ডি গ্রুপের শীর্ষে অবস্থান করছে দক্ষিণ ভারতের ক্লাব গোকুলাম কেরালা। মোহনবাগানের পক্ষে একটি করে গোল করেন অধিনায়ক প্রিতম ও লিস্টন কোলাকো। অন্যদিকে গোকুলাম কেরালার পক্ষে দুটি গোল করেন লুকা ম্যাজসেন। এছাড়াও একটি করে গোল করেন রিশাদ ও জিতিন।

সর্বশেষ খবর