শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সিঙ্গাপুরের ডেভিড এখন অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক

সিঙ্গাপুরের ডেভিড এখন অস্ট্রেলিয়ার

বাবা রড ডেভিড একজন প্রকৌশলী। কর্মসূত্রে সিঙ্গাপুরে বাস করছেন নব্বই দশক থেকে। সিঙ্গাপুর জাতীয় দলের হয়ে আইসিসি ট্রফিতে খেলেছেন। রড সিঙ্গাপুরে থাকাকালীন ১৯৮৬ সালে জন্ম নেয় টিম ডেভিড। এখন ২৬ বছর বয়সী টগবগে তরুণ। বাবা রড প্রকৌশলী। ছেলে টিম একজন পুরোদস্তুর পেশাদার ক্রিকেটার। জন্মসূত্রে সিঙ্গাপুর জাতীয় দলের হয়ে ১২ টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। ২০২০ সালের মার্চ থেকে আর দেশটির হয়ে খেলেননি টিম। বিশ্বের এ প্রান্ত থেকে ও প্রান্ত দৌড়ে টি-২০ লিগগুলো খেলেছেন। এখন খেলবেন বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার হয়ে। সিঙ্গাপুরের টিম ডেভিড এখন অস্ট্রেলিয়ার। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। অস্ট্রেলিয়া বর্তমান টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন। ২০ ওভারের বিশ্বকাপ শুরু হতে এখনো অনেক সময় বাকি।

অথচ সবার আগে টি-২০ বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়া। বর্তমান চ্যাম্পিয়ন দলের সবচেয়ে বড় চমক টিম ডেভিড। সিঙ্গাপুরে জন্ম ডেভিডকে নিয়ে স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অবশ্য গত এক বছর ধরেই তাকে অস্ট্রেলিয়ায় খেলানোর কথা চলছিল। কিন্তু নানান কারণে খেলা হয়নি। টি-২০ ক্রিকেটে পরিচিত মুখ ডেভিড। গত আইপিএলে তিনি খেলেন মুম্বাই ইন্ডিয়ান্সে। তার মূল্য ছিল ৮ কোটি ২৫ লাখ রুপি। সে নিয়মিত খেলছে সিপিএল, টি-২০ ব্লাস্ট, বিগ ব্যাশ, দ্য হান্ড্রেড-এ। আন্তর্জাতিক ক্রিকেটে তার টি-২০ অভিষেক ২০১৯ সালে কাতারের বিপক্ষে। অভিষেক ম্যাচেই রান করেন ২৯ বলে ৩৮। নেপালের বিপক্ষে করেন ৪৩ বলে ৭৭ রান। সর্বশেষ দুটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে খেলেন ৩২ বলে ৯২ ও ৪৬ বলে ৫৮ রানের ইনিংস। সব মিলিয়ে সিঙ্গাপুরের হয়ে ১২ টি-২০ ম্যাচে ১৫৮.৫২ স্ট্রাইক রেটে রান করেছেন ৪৬.৫০ গড়ে  ৫৫৮। ঘরের মাঠে টি-২০ বিশ্বকাপে ব্যস্ত সময় কাটাবে অস্ট্রেলিয়া। ২০ সেপ্টেম্বর ভারত সফরে খেলবে ৩টি টি-২০। বিশ্বকাপ শুরুর আগে খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে দুটি সিরিজ। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ২২ অক্টোবর, নিউজিল্যান্ডের বিপক্ষে সিডনিতে।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্ক স্টয়নিস, ম্যাথু ওয়েড, টিম ডেভিড, জশ ইংলিস, অ্যাশটন অ্যাগার, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জ্যাম্পা, জশ হ্যাজলওড ও কেন রিচার্ডসন।

সর্বশেষ খবর