সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
নারী অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ

শিরোপাতেই চোখ বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক

সিনিয়র সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতে স্বপ্ন পূরণ হয়েছে নারী জাতীয় দলের। আর বয়সভিত্তিক ফুটবলে তো বাংলাদেশের মেয়েরা বরাবরই সাফল্য পাচ্ছে। তাই অনূর্ধ্ব-২০ সাফেও শিরোপা জয়ের প্রত্যাশা তাদের। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হচ্ছে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ। ঘরের মাঠে বড় বাধা হতে পারে ভারত। গত বছর অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপ খেলা দলের অধিকাংশ ফুটবলার নিয়েই দল গড়েছে তারা। নেপাল ও ভুটানকে শক্তিশালী প্রতিপক্ষ বলেছেন গোলাম রব্বানী ছোটন। ঘরের মাঠ বলে নিজেদের ফেবারিট বলতেও ভুল করেননি বাংলাদেশ নারী দলের সফল কোচ।

ছোটন বলেন, সাফ পর্যায়ে বাংলাদেশের লক্ষ্য থাকে শিরোপা। অনূর্ধ্ব-২০ও আমাদের এক টার্গেট। মেয়েরা ভালো খেলতে মুখিয়ে আছে। অনেকের আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তাই আমার বিশ্বাস এই টুর্নামেন্টে মেয়েরা ভালো খেলবে। সদ্য সমাপ্ত নারী ফুটবল সর্বোচ্চ ২৫ গোল করা আকলিমা খাতুন দলে রয়েছেন। অনূর্ধ্ব-২০ দল সিনিয়র জাতীয় দলের সঙ্গে দুটি প্রীতিম্যাচ খেলেছে। প্রথমটিতে ২-১ গোলে জিতলেও দ্বিতীয় ম্যাচে ৩-০ গোলে হেরেছে।

৩ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে নেপালের বিপক্ষে। ৫ ফেব্রুয়ারি ভারত ও ৭ ফেব্রুয়ারি ভুটানের বিপক্ষে। ৯ ফেব্রুয়ারি হবে টুর্নামেন্টের ফাইনাল। প্রতিটি ম্যাচই কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ খবর