বুধবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা কিংস গ্রুপ চ্যাম্পিয়ন

বসুন্ধরা কিংস ২ : ০ চট্টগ্রাম আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

টানা ৩৮ ম্যাচ অপরাজিত থেকে ফেডারেশন কাপ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বসুন্ধরা কিংস। গতকাল কুমিল্লা ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে পরাজিত করেছে। ‘বি’ গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্লাব। মুন্সিগঞ্জ শহীদ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে ফর্টিস ক্লাবকে হারায়। বসুন্ধরা কিংস গত বছর পেশাদার লিগে উদ্বোধনী ম্যাচে স্বাধীনতা ক্রীড়া সংঘের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যায়। এরপর লিগ, স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপে আর কোনো ম্যাচ হারেনি।

বসুন্ধরা কিংসের মতো মোহামেডানও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ আটে খেলবে। ‘সি’ গ্রুপে ঢাকা আবাহনী ও শেখ রাসেলের নকআউটপর্ব নিশ্চিত হলেও ২ মে দুদল গ্রুপ চ্যাম্পিয়ন হতে লড়বে। আট দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছে। অথচ এখন পর্যন্ত কেউ জানে না এবার কোয়ার্টার ফাইনালের লাইনআপটা কেমন হবে। ফেডারেশন কাপের যখনই ফিকশ্চার তৈরি হয়েছে তাতে স্পষ্ট করে দেওয়া হয়েছিল শেষ আটে কে কার বিপক্ষে খেলবে। এবারই তার ব্যতিক্রম ঘটল। এমনকি একাধিক না এক ভেন্যুতে নকআউট পর্ব হবে তাও ঠিক হয়নি। এ নিয়ে নানা গুঞ্জনও শোনা যাচ্ছে।

জয় পেলেও কিংসকে ৪০ মিনিট পর্যন্ত গোলের জন্য অপেক্ষা করতে হয়। তপু বর্মণের গোলে এগিয়ে যায় তারা। ইনজুরি থেকে ফেরার পর তপুর এটি প্রথম গোল। ৫৫ মিনিটে মিগেল ফিগেইরা ব্যবধান দ্বিগুণ করেন। ৮৬ মিনিটে কিংসের সুমন রেজা ও চট্টগ্রামের তারেককে লালকার্ড দেখান রেফারি। চট্টপগ্রাম আবাহনীও কোয়ার্টার ফাইনাল খেলবে যার ফলে কোয়ার্টার ফাইনালে সুমন খেলতে পারবেন না।

সর্বশেষ খবর