বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফাইনালে মেয়েরা বলেই আত্মবিশ্বাসী বাংলাদেশ

ফাইনালে মেয়েরা বলেই আত্মবিশ্বাসী বাংলাদেশ

ফুটবলে বাংলাদেশের পুরুষদের শিরোপা খরা কাটছেই না। জাতীয় বা বয়সভিত্তিক দল ব্যর্থতার বৃত্তে বন্দি। কোনোভাবেই আলোর মুখ দেখছে না। একজন ফুটবলার হিসেবে আমি লজ্জিত। দেশবাসীরা হতাশায় থাকতে থাকতে আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছেন। কিন্তু নারী ফুটবলারদের বেলায় আবার অন্যরকম দৃশ্য। শিরোপার উৎসবে ভাসছে তারা। বাংলাদেশের মেয়েরা ফুটবল খেলবে এক সময়ে তা ভাবাই যেত না। মাঝে মধ্যে স্কুল-কলেজের মেয়েদের দিয়ে ফুটবল গড়া হলেও কেউ কেউ বলতেন এমন পাগলামির দরকারটা কি? তাছাড়া বাফুফে থেকে যখন উদ্যোগ নেওয়া হলো নারী ফুটবল দল গড়া হবে, তখন আবার নানা বাধা তৈরি হলো।

দেখেন সেই মেয়েরা এখন ফুটবলে বাংলাদেশের সাফল্য এনে দিচ্ছে। এতটা সফল কেউ কেউ বলে ফেলছেন পুরুষরা যা পারেনি তা করে দেখাচ্ছে মেয়েরা। বয়সভিত্তিক নারী টুর্নামেন্টে বাংলাদেশ অসংখ্য ট্রফি জিতেছে। প্রতিপক্ষদের গোলের বন্যায় ভাসাচ্ছে। যা নিয়ে আক্ষেপ ছিল তাও দূর হয়ে গেছে সিনিয়র সাফ জিতে।

আজ সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে মেয়েরা আরেকটি ফাইনাল খেলছে। কমলাপুর শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় এ ম্যাচে প্রতিপক্ষ দেশটির নাম নেপাল। যাক পুরুষদের বেলায় নেপাল এখনো আতঙ্ক হলেও নারী ফুটবলে সেই ভয়টা নেই। সত্যি বলতে কি শামসুন্নাহার, আকলিমারা খেলবে বলে আমি শিরোপার ব্যাপারে আত্মবিশ্বাসী। তবে ফাইনাল ফাইনালই। এখানে আত্মবিশ্বাস বা ফেবারিট বলে কোনো শব্দ নেই। যোগ্যদের লড়াই। এই টুর্নামেন্টে বাংলাদেশের শুরুটা হয়েছিল নেপালকে ৩-১ গোলে হারিয়ে। আজ তাদেরই সঙ্গে ফাইনাল। আমি আত্মবিশ্বাসী হতে পারি, কারণ দর্শক হিসেবে আমার ভিতর আবেগ কাজ করতে পারে। কোচ ছোটন ঠিকই কৌশল খাটিয়ে তার খেলোয়াড়দের মাঠে নামাবেন।

সর্বশেষ খবর