সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বাংলাদেশে তৈরি হবে স্মার্ট খেলোয়াড় : প্রধানমন্ত্রী

শেখ কামাল যুব গেমসের উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশে তৈরি হবে স্মার্ট খেলোয়াড় : প্রধানমন্ত্রী

বনানী আর্মি স্টেডিয়ামে গতকাল শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ও বিওএর সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ছবি : বিওএ

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা উঠল শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের। গতকাল আর্মি স্টেডিয়ামে এই গেমসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় প্রধানমন্ত্রী আশা করেন, স্মার্ট বাংলাদেশে তৈরি হবে স্মার্ট খেলোয়াড়। তারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে।

শেখ কামাল যুব গেমসের উদ্বোধন ঘোষণা করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমাদের পরিবারটা ছিল ক্রীড়াপ্রেমী। শেখ কামাল অনেক খেলার সঙ্গে সম্পৃক্ত ছিল। আবাহনী সে নিজেই প্রতিষ্ঠিত করে। আধুনিক ফুটবল খেলা এখানে প্রবর্তন করে শেখ কামাল।’ তিনি আরও বলেন, ‘খেলাধুলা আমাদের ছেলেমেয়েদের মধ্যে যত বেশি ছড়িয়ে দিতে পারব তত বেশি তাদের মেধার বিকাশ হবে। তাদের স্বাস্থ্য ভালো হবে। মন উদার হবে। প্রতিযোগিতার মনোভাব তৈরি হবে। আরও বেশি অবদান রাখতে পারবে দেশ ও জাতির উন্নয়নে। এজন্যই আমরা খেলাধুলায় বেশি মনোযোগ দিয়েছি। আমাদের সময়ে খেলাধুলায় উৎকর্ষ সাধন হচ্ছে।’ অলিম্পিক থেকেও একদিন আমাদের ক্রীড়াবিদরা সোনার পদক জয় করে নিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘স্মার্ট বাংলাদেশে তৈরি হবে স্মার্ট খেলোয়াড়। তারা বিশ্বে বাংলাদেশের নাম উজ্জ্বল করবে।’

সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন যুব সমাজকে মাদক ও নেশা থেকে দূরে সরিয়ে রাখতে খেলাধুলার আয়োজন করছে। এই ক্রীড়াঙ্গনই বাংলাদেশের ভাবমূর্তি তুলে ধরবে বিশ্ব মঞ্চে।’ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের লক্ষ্য করেন বলেন, ‘তোমরা এই গেমসে ভালো করে সামনের দিকে এগিয়ে যাবে বলে আশা করি। এক দিন তোমরাই দেশের জন্য বয়ে আনবে গৌরব।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান ক্রীড়া প্রতিমন্ত্রী। এ ছাড়া বক্তব্য রাখেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

অনুষ্ঠানে বাংলাদেশের দ্রুততম মানবী শিরিন আক্তার ক্রীড়াবিদদের এবং সাবেক ফিফা এলিট রেফারি তৈয়ব হাসান শামসুজ্জামান বিচারকদের শপথবাক্য পাঠ করান।

সর্বশেষ খবর