২৬ মে, ২০১৭ ১৬:৪৮

স্ত্রীর অনুরোধেই‌ জকোর কোচ আগাসি!‌

অনলাইন ডেস্ক

স্ত্রীর অনুরোধেই‌ জকোর কোচ আগাসি!‌

ফাইল ছবি

প্রথমে ‘‌না’‌ বলে দিয়েছিলেন। পরে সিদ্ধান্ত পালটে ফেলতে বাধ্য হন। তা‌ও আবার স্ত্রী-‌র অনুরোধে। অন্য কেউ নন, স্বয়ং আন্দ্রে আগাসিই ফাঁস করেছেন রহস্যটা। 

আগামী পরশু থেকে রোঁলা গারোয় শুরু হতে চলা বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম ফরাসী ওপেনে গতবারের বিজয়ী নোভাক জকোভিচের কোচ হিসেবে প্লেয়ার্স বক্সে দেখা যেতে চলেছে টেনিসের আটটি মহাআসরে খেতাব জেতা এই আমেরিকানকে। 

যদিও আগেই জানা গেছে, জকোভিচের সঙ্গে আগাসির এই গাঁটছড়া দীর্ঘদিনের জন্য নয়। শুধুই ফরাসী ওপেনের কয়েকটি রাউন্ডে সার্বিয়ান তারকাকে কোচিং করাতে দেখা যাবে আগাসিকে। প্রথম যখন জকো নিজেই এই প্রস্তাবটা এই সাবেক আমেরিকান তারকার কাছে পেশ করেন এই প্রস্তাব, সরাসরি ‘‌না’‌ করে দিয়েছিলেন আগাসি। 

পরে রাজি হলেন কেন এমন প্রশ্নের জবাবে‌ সার্কিটের একদা ‘‌পিন-‌আপ বয়’‌ বললেন, ‘‌সপ্তাহতিনেক আগে জকোভিচ প্রথমে যখন আমাকে ওর কোচ হওয়ার প্রস্তাবটা দেয় সরাসরি না বলে দিয়েছিলাম। তবে স্টেফি‌‌ আমাকে বলল, তোমার এই অফারটা নেওয়া উচিত। মনে হয় ব্যাপারটা উপভোগ করবে। ওর অনুরোধ ফেলতে পারিনি। পরে আমি নিজেও ভেবে দেখলাম জকোভিচ যে ধরনের প্লেয়ার তাতে ক্রমান্বয়ে উন্নতিই করতে পারে শুধু। আমার একটা ছোট্ট টিপস ওর খেলাটাকেই পালটে দিতে পারে। তবে, এটা পুরো সময়ের কাজ নয়। শুধুই রোঁলা গারোয় আমরা একসঙ্গে কাজ করব।’‌ 

১৯৯৯ সালে ফরাসী ওপেনে খেতাব জিতেছিলেন আগাসি। এবার গত কয়েকমাস ধরে অ-‌ধারাবাহিক জকোভিচের র‌্যাকেটে পুরনো আগুন ফিরিয়ে দিতে পারেন কি না আগাসি সেটাই দেখার বিষয়।   

 

বিডি-প্রতিদিন/ ২৬ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর