শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৪:০৫
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:১১
প্রিন্ট করুন printer

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস তৈরি ভারতের

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস তৈরি ভারতের
সংগৃহীত ছবি

ইতিহাসের হাতছানি। জোহানেসবার্গে হয়নি। পোর্ট এলিজাবেথে হবে কিনা তা নিয়ে ছিল সংশয়। তবে রুদ্ধশ্বাস ম্যাচে ৭৩ রানে জয় পেল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে দক্ষিণ আফ্রিকায় জিতে নিল প্রথম ওয়ানডে সিরিজও। ছয় ম্যাচের সিরিজে বিরাটরা এগিয়ে গেল ৪-১ ব্যবধানে। বাকি আর একটি ম্যাচ। 

এদিন রোহিতের সেঞ্চুরি সত্ত্বেও ভারতের রান যখন ২৭৪ রানে থমকে গেল, তখন অনেকেই ভেবেছিল না, এই ম্যাচে বোধহয় আর ভারত পারবে না। ২৭৫ রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিলেন দুই প্রোটিয়া ওপেনার। কিন্তু বুমরাহ-র বলে মাকরাম (৩২) ফিরতেই পরপর আরও দু'টি উইকেট পড়ে যায়। কিন্তু এরপর আমলা (৭১) এবং মিলার (৩৬) দলের হাল ধরেন। কিন্তু এই দুই ব্যাটসম্যান আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে দক্ষিণ আফ্রিকা। কেবলমাত্র ক্লাসেন (৩৯) কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন। 

ভারতীয় বোলারদের মধ্যে কুলদীপ চারটি উইকেট পেয়েছেন। এছাড়া গুরুত্বপূর্ণ সময়ে ডিভিলিয়ার্সের উইকেটসহ দু'টি উইকেট পেয়েছেন হার্দিক পাণ্ডিয়া। এছাড়া আমলাকে রান আউট প্যাভিলিয়নেও ফেরান তিনি। এছাড়া চাহাল দুটি এবং বুমরাহ একটি উইকেট পেয়েছেন। 


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর‌


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ০৯:৩২
প্রিন্ট করুন printer

এসি মিলানকে হারিয়ে সেমিফাইনালে ইন্টারের মিলান

অনলাইন ডেস্ক

এসি মিলানকে হারিয়ে সেমিফাইনালে ইন্টারের মিলান

মিলান ডার্বিতে এসি মিলানকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ইন্টার মিলান। প্রথমে পিছিয়ে পরেও শেষ পর্যন্ত ২-১ গোলে জয় পেয়েছে ইন্টার মিলান।

মিলানোতে নামার আগে বেশ অস্বস্তিতেই ছিল এসি মিলান। লিগের টেবিলে শীর্ষে থাকলেও সবশেষ ম্যাচে হারের মুখ দেখেছিল তারা। তবে ম্যাচের ৩১ মিনিটে জ্লাতান ইব্রাহিমোভিচের গোলে লিড নিয়ে বিরতিতে যায় এসি মিলান।

বিরতির পর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে ইন্টার মিলান। যেখানে ৭১ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান রোমেলো লুকাকু। তবে ম্যাচের অতিরিক্ত সময়ে কপাল পোড়ে এসি মিলানের। এরিকসনের শেষ মুহূর্তের গোলে জয় নিশ্চিত হয় ইন্টার মিলানের। সেমিফাইনালে জুভেন্টাস আর স্পালের ম্যাচে জয়ী দলের বিপক্ষে মাঠে নামবে লুকাকুরা।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ০৯:২৫
প্রিন্ট করুন printer

চেলসির নতুন কোচ টুখেল

অনলাইন ডেস্ক

চেলসির নতুন কোচ টুখেল

প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) সাবেক কোচ টমাস টুখেলকে নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংলিংশ জায়ান্ট ক্লাব চেলসি। গত মাসে তিনি পার্ক দে প্রিন্সেস থেকে বরখাস্ত হন।

টানা ৫ ম্যাচে জয়হীন থাকার ফলে ২৫ জানুয়ারি, দায়িত্ব নেওয়ার ১৮ মাসের মধ্যে চেলসির প্রধান কোচের চাকরি হারান ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। একদিনের ব্যবধানে স্টামফোর্ড ব্রিজে ইংলিশ কোচের স্থলাভিষিক্ত হলেন টুখেল। তারা অধীনে পিএসজি দু’টি লিগ শিরোপা, ফ্রেঞ্চ কাপ ও ফ্রেঞ্চ লিগ কাপ জিতেছে।

ব্লুজদের প্রধান কোচের নিয়োগ পাওয়ার পর জার্মান কোচ বলেন, ‘নতুন দলের সঙ্গে সাক্ষাৎ এবং সবচেয়ে উত্তেজনাপূর্ণ লিগে প্রতিযোগিতা করার জন্য আমার তর সইছে না। ’ 

৪৭ বছর বয়সী টুখেল আরও বলেন, ‘ফ্রাঙ্ক ল্যাম্পার্ড চেলসিতে যে উত্তরাধিকার সৃষ্টি করে গেছে এবং তার কাজের জন্য আমাদের সবার মধ্যে শ্রদ্ধা রয়েছে।’ 

২০০৩ সালে বিলনিয়ার রোমান আব্রামোভিচ চেলসির মালিক হওয়ার পর এ নিয়ে স্টামফার্ড ব্রিজের ১১তম কোচ হিসেবে নিয়োগ পেলেন টুখেল।

চেলসির ডিরেক্টর ম্যারিনা গ্র্যানোভস্কিয়া জানান, টুখেল ‘ইউরোপের সেরা কোচদের একজন’। তিনি আরও জানান, চলতি মৌসুমে দলের আরও খেলা বাকি আছে এবং অর্জনের অনেক কিছু রয়েছে। ’ 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ০৯:০৭
প্রিন্ট করুন printer

টি-স্পোর্টসে আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের আয়োজন

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...


বাংলাদেশ প্রিমিয়ার লিগ

বিকাল ৩-৩০ মিনিটে শেখ জামাল বনাম আরামবাগ

সন্ধ্যা ৬টায় বসুন্ধরা কিংস বনাম রহমতগঞ্জ


ইংলিশ প্রিমিয়ার লিগ

রাত ১২টায় চেলসি বনাম উলভারহ্যাম্পটন

রাত ২-১৫ মিনিটে ম্যানইউ বনাম শেফিল্ড


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ০৯:০১
প্রিন্ট করুন printer

সাউদাম্পটেনের মাঠে পিছিয়ে পড়েও বড় জয় আর্সেনালের (ভিডিও)

অনলাইন ডেস্ক

সাউদাম্পটেনের মাঠে পিছিয়ে পড়েও বড় জয় আর্সেনালের (ভিডিও)

ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটেনের মাঠে পিছিয়ে পড়েও বড় জয় পেয়েছে আর্সেনাল। মঙ্গলবার রাতে সাউদাম্পটেনকে ১-৩ গোলে হারিয়েছে মিকেল আর্টেটার দল। 

খেলার শুরুতেই চমক দেয় সাউদাম্পটেন। ৩ মিনিটেই গোল খেয়ে বসে ফেভারিট আর্সেনাল। তবে আর্সেনালেরও কামব্যাকটা হয় দারুণ। ৫ মিনিট বাদেই জাকার রক্ষণ চেরাপাস নিঁখুত পরিণতিটা নেন নিকোলাস পেপে।

৩৯ মিনিটে বুকায়ো সাকার ম্যাজিকে ম্যাচে প্রথম লিড আর্সেনালের। ২-১ গোলের স্কোর লাইন নিয়ে বিরতিতে যায় মিকেল আর্তেতার দল।
বিরতি থেকে ফিরে এসে ৭২ মিনিটে ব্যবধান ৩-১ করেন আর্সেনাল স্টার লাকাজেতে। 

এ নিয়ে ২০ ম্যাচে ৯ জয়ে টেবিলের আট নম্বরে উঠে এসেছে আর্সেনাল। ১৯ ম্যাচে ১২ জয় ও পাঁচ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

মঙ্গলবার রাতে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ইলকাই গিনদোয়ানের জোড়া গোলে ৫-০ ব্যবধানে জিতেছে সিটি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৭ জানুয়ারি, ২০২১ ০৮:৪৩
প্রিন্ট করুন printer

পাবজিতে 'দ্য সার্ভাইভার' খেতাব বাংলাদেশের এওয়ান-ইস্পোর্টসের

অনলাইন ডেস্ক

পাবজিতে 'দ্য সার্ভাইভার' খেতাব বাংলাদেশের এওয়ান-ইস্পোর্টসের

শেষ হলো পাবজি মোবাইলের গ্লোবাল চ্যাম্পিয়নশিপ। সারাবিশ্বের বাছাইকৃত ১৬টি দলের মধ্যে সেরাদের সেরা হয়েছে নোভা এক্সকিউএফ।  দারুণ খেলেও শেষ মুহূর্তে পিছিয়ে পড়ে দুই নম্বরে আছে ফোর অ্যাংরি ম্যান। বেস্ট প্লেয়ার এর খেতাব জিতেছে ফোরএএম'র সুক। 

বাংলাদেশ থেকে একমাত্র দল হিসেবে অংশ নেওয়া এওয়ানই-স্পোর্টস ১৫ নম্বর অবস্থানে থেকে আসর শেষ করেছে। আশানুরূপ ফলাফল না পেলেও আসরে শেষ দিনে এসে চিকেন ডিনার পেয়েছে বাংলাদেশের গেমার দল। আর আসরে 'দ্য সার্ভাইভার' এর খেতাব পেয়েছে এওয়ানই-স্পোর্টস এর গেমার দান্তে। 

দুবাইয়ে নির্ধারিত দিন ২১ জানুয়ারি গ্রান্ড ফাইনালের খেলা শুরু হলেও কারিগরি ত্রুটির কারণে স্থগিত ছিলো মাঝের দু'দিন। প্রথম দিন শেষে ১০ নম্বরে থাকলেও ২য় দিনে এসে ১৬ দলের মধ্যে ১৫ নম্বরে নেমে যায় বাংলাদেশের হয়ে খেলতে যাওয়া এওয়ানই-স্পোর্টস। আর ৩য় দিনে তো তালিকার তলানিতেই চলে যায় সিনিস্টার-দান্তেরা। শেষ পর্যন্ত 'দ্য সারভাইভার' খেতাব জিতেছে বাংলাদেশের গেমার দান্তে। 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

পরবর্তী খবর