প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:২৬
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১০:৫৬

সৌরভ গাঙ্গুলির বক্তব্যের কড়া জবাব দিলেন মিয়াঁদাদ

'মুখ্যমন্ত্রী হওয়ার লোভে পাকিস্তানকে ধমকাচ্ছেন সৌরভ'

অনলাইন ডেস্ক

সৌরভ গাঙ্গুলির বক্তব্যের কড়া জবাব দিলেন মিয়াঁদাদ

পুলওয়ামার ঘটনার পর ভারতীয় বোর্ডকে পাকিস্তানের সঙ্গে ক্রিকেটিয় সম্পর্ক নিয়ে কড়া অবস্থান নেওয়ার অনুরোধ জানিয়েছিলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এর জন্য সৌরভের তীব্র সমালোচনা করলেন কিংবদন্তি প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ।

পুলওয়ামার বর্বরোচিত হামলার ঘটনার পর ভারতীয় ক্রিকেট মহলের একাংশ থেকে আসন্ন আইসিসি বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কটের দাবি উঠেছে। ঐতিহ্যশালী ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া থেকে প্রাক্তন ক্রিকেটার হরভজন সিংসহ অনেকেই ম্যাচ বয়কটের সপক্ষে মুখ খুলেছেন। তাদের সমর্থন জানান সৌরভ গাঙ্গুলিও।

তিনি বলেছিলেন, বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ না খেললেও ভারতের হাতে যথেষ্ট সুযোগ থাকবে নকআউটে ওঠার পয়েন্ট অর্জনের জন্য। কাজেই পুলওয়ামার ঘটনার প্রতিবাদ স্বরূপ ওই ম্যাচ বয়কট করুক বিসিসিআই।

সেই কথার সূত্র ধরেই মিয়াঁদাদ সৌরভের বিরুদ্ধে রাজনীতি করার অভিযোগ করেন।
পাকিস্তানের ডন পত্রিকায় দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ভারতীয়দের মন জুগিয়ে কথা বলে সস্তা জনপ্রিয়তা কুড়োতে চাইছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

এখানেই থামেননি মিয়াদাদ। তিনি আরো বলেন, 'সৌরভ বোধহয় আসন্ন নির্বাচনে ভোটে দাঁড়াবে। ও বোধহয় মুখ্যমন্ত্রী হতে চাইছে।' এদিন পাকিস্তানকেই বিশ্বকাপ থেকে নির্বাসিত করার চেষ্টা করার জন্য ভারতীয় বোর্ডেরও সমালোচনা করেন প্রাক্তন পাক ক্রিকেটার। তিনি বলেন, ভারতীয় বোর্ড চাইলেই পাকিস্তানকে নির্বাসিত করা যাবে না। আইসিসির সংবিধান অনুযায়ী সকল সদস্য দেশের বিশ্বকাপে খেলার অধিকার আছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য