Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৯ ১৩:৫১
আপডেট : ১৬ এপ্রিল, ২০১৯ ১৪:০১

তাসকিন-ইমরুলের বাদ পড়ার কারণ জানালেন নির্বাচক

অনলাইন ডেস্ক

তাসকিন-ইমরুলের বাদ পড়ার কারণ জানালেন নির্বাচক
তাসকিন-ইমরুল

এবার ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত কিছুদিনের গুঞ্জণকে সত্যি করে বড় কোন পরিবর্তন ছাড়াই খেলোয়াড়দের নাম জানালেন মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার সুমনের সমন্বয়ে নির্বাচক কমিটি।

অনুমিতভাবেই বাংলাদেশের বিশ্বকাপ মিশনে অধিনায়কের দায়িত্ব থাকবেন মাশরাফি বিন মুর্তজা এবং তার ডেপুটি সাকিব আল হাসান।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘যেহেতু ইংল্যান্ডে বিশ্বকাপ হচ্ছে তাই আমরা অভিজ্ঞতাটাকে একটু বেশি মুল্যায়ন করেছি। এখানের কন্ডিশনটাও আমাদের এখানকার থেকে আলাদা। এক বছর আগে আমরা সেখানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে এসেছিলাম। তো সেই অভিজ্ঞতার কথা বিবেচনা করে আমাদের স্কোয়াড সাজানো হয়েছে।’

এদিকে, ইনজুরি থেকে ফিরলেও এখনো ফিটনেস লেভেল আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো না থাকায় বাদ দেয়া হয়েছে পেসার তাসকিন আহমেদকে। একাদশে অটোমেটিক চয়েস হিসেবে সাকিব আল হাসান থাকায় বিবেচনায় আসেন নি আরেক বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু। ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে সৌম্য সরকার এবং লিটন দাস থাকায় দলে জায়গা হয়নি অভিজ্ঞ ইমরুল কায়েসের।

গত মাসের শেষ সপ্তাহে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইঙ্গিত বিশ্বকাপের দল কেমন হতে পারে সে বিষয়ে একটা ইঙ্গিত দিয়েছিলেন। যেখানে ছিল না ইমরুল কায়েসের নাম। তারপর থেকেই বিষয়টি নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। শেষ পর্যন্ত পাপনের ইঙ্গিতই সত্যি হলো। জায়গা পেলেন না ইমরুল। 

কিন্তু কেন? সাংবাদিকদের প্রশ্নের ব্যাখ্যা প্রধান নির্বাচক যা বললেন, ফর্ম কিংবা ফিটনেস নয়, ইমরুলকে নেয়া হয়নি ডানহাতি-বামহাতি কম্বিনেশন রাখার জন্য।

বিডি প্রতিদিন/১৬ এপ্রিল ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য