Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ১০:১৬

কোপায় প্যারাগুয়েকে রুখে দিল কাতার

অনলাইন ডেস্ক

কোপায় প্যারাগুয়েকে রুখে দিল কাতার

কোপা আমেরিকায় সাউথ আমেরিকান কনমেবলের আমন্ত্রণে এশিয়ান ফুটবল কনফেডারেশন থেকে জাপানের সঙ্গে  খেলতে গিয়েছে কাতার। সেখানে নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা।

প্যারাগুয়ের হয়ে অস্কার করদোজ ও ডার্লিস গনজালেজ একটি করে গোল করেন। অন্যদিকে কাতারের হয়ে ফরোয়ার্ড আলমোয়েজ আলী ও বোলেম খোকি একটি করে গোল করেছেন।

ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ম্যাচের চতুর্থ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন প্যারাগুয়ের অস্কার করদোজ। এরপর প্রথমার্ধে বেশ কয়েকটি গোলে সুযোগ পেয়েও কাজে লাগোতে পারেনি কোনো দলই। ফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় প্যারাগুয়ে।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬তম মিনিটে বদলি খেলোয়াড় ডার্লিস গঞ্জালেসের গোলে ব্যবধান বাড়ায় প্যারাগুয়ে। পেনাল্টি বক্সের সামন্য বাইরে থেকে ডান পায়ের দারুণ শটে গোল করেন তিনি।

তবে দুই গোলে পিছিয়ে পড়েও আশা হারায়নি কাতার। অবশেষে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় তারা। ৬৮ মিনিটে দলের পক্ষে প্রথম গোল পরিশোধ করেন ফরোয়ার্ড আলমোয়েজ আলী। ৭৭ মিনিটে সমতায় ফেরে ২০২২ বিশ্বকাপ আয়োজক দেশটি। আকরাম আফিফের পাস থেকে বল পেয়ে জালে পাঠান বোলেম খোকি।

ম্যাচের বাকিটা সময় কোনো দলই গোল আদায় করতে না পারলে শেষ পর্যন্ত ২-২ গোলের ড্রয়ে পয়েন্ট ভাগাগাগি করতে হয় দুদলকে।

এ ড্রয়ের ফলে বি গ্রুপে আর্জেন্টিনার ওপরে রইলো কাতার। কলম্বিয়ার কাছে হেরে যাওয়ায় আর্জেন্টিনার পয়েন্ট শূন্য। সেখানে প্যারাগুয়ে ও কাতারের রয়েছে ১টি করে পয়েন্ট।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য