শিরোনাম
প্রকাশ : ১২ জুলাই, ২০১৯ ২১:২৩
আপডেট : ১২ জুলাই, ২০১৯ ২১:৪০

‘অপমানজনক বিদায় ধোনির প্রাপ্য’, পাকিস্তানি মন্ত্রীর টুইট!

অনলাইন ডেস্ক

‘অপমানজনক বিদায় ধোনির প্রাপ্য’, পাকিস্তানি মন্ত্রীর টুইট!

চলতি বিশ্বকাপেও ভারতের কাছে পরাস্ত হয়েছে পাকিস্তান। তারপর গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে সরফরাজ খানরা। পাকিস্তানের সে ক্ষতেই যেন প্রলেপ দিল নিউজিল্যান্ডের কাছে টিম ইন্ডিয়ার হার। সেমিফাইনালের লড়াইয়ে ভারত হারায় খুশি পাকিস্তান। পাকিস্তানের এক মন্ত্রীর টুইটে অন্তত তেমনটাই স্পষ্ট। প্রাণ খুলে মহেন্দ্র সিং ধোনির সমালোচনা করেছেন তিনি। আর তাতেই তাকে পড়তে হয়েছে ভারতীয় সমর্থকদের রোষের মুখে।

চলতি বিশ্বকাপের শেষ চারে কিউয়ি বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়েছিল ভারতীয় টপঅর্ডার। সেই পরিস্থিতিতে জাদেজার সঙ্গে জুটি বেঁধে ভারতকে লড়াইয়ের রসদ দিয়েছিলেন ধোনি। তার পরিণত, বুদ্ধিদীপ্ত ইনিংসে ভর করেই জয়ের স্বপ্ন দেখেছিল ভারত। কিন্তু রানআউট হয়ে তিনি প্যাভিলিয়নে ফিরতেই সব আশা শেষ হয়ে যায়। চাপের মুখে ধোনির লড়াইকে সম্মান জানিয়েছে বিশ্ব ক্রিকেট মহল। 

ধোনির প্রশংসা করে তাকে ‘কিংবদন্তি’ বলে সম্বোধন করেছেন সাবেক পাকিস্তানি তারকা পেসার শোয়েব আখতারও। গোটা দুনিয়া যখন ধোনি বন্দনায় মগ্ন, তখন সোশ্যাল মিডিয়ায় ধোনির নিন্দায় সরব পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি। টুইটারে তিনি লেখেন, “পাকিস্তানিদের নতুন ভালবাসা নিউজিল্যান্ড।” তারপরই এক নেটিজেনের টুইটটি রিটুইট করেন তিনি। যেখানে লেখা, “ধোনি যেভাবে ক্রিকেটকে কলুষিত করেছেন এবং খেলায় পক্ষপাতিত্ব করেছেন, তার এমন অপমানজনক বিদায়ই প্রাপ্য।”

ফাওয়াদ চৌধুরির এই টুইটের পরই নেটদুনিয়ায় বিতর্কের ঝড় ওঠে। ভারতীয় সমর্থকরা পাকিস্তানের মন্ত্রীকে একহাত নিয়ে লেখেন, যিনি নিউজিল্যান্ডের বানান পর্যন্ত জানেন না, তার থেকে আর কী আশা করা যায়। আবার অনেকের মতে, ধোনির কী প্রাপ্য, তা কোনো পাকিস্তানি মন্ত্রীর থেকে জানতে হবে না গোটা বিশ্বকে।


বিডি-প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ


আপনার মন্তব্য