Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ আগস্ট, ২০১৯ ১২:৩২

নিষিদ্ধই হলেন মোহাম্মদ শাহজাদ

অনলাইন ডেস্ক

নিষিদ্ধই হলেন মোহাম্মদ শাহজাদ

আচরণবিধি ভঙ্গের দায়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন মোহাম্মদ শাহজাদ। এবার তাকে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

মোহাম্মদ শাহজাদকে নিয়ে বিশ্বকাপ থেকে কম জল ঘোলা হয়নি! বিশ্বকাপের মাঝপথেই তাকে পাঠিয়ে দেওয়া হয় দেশে। সে সময় কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও এবার বড় শাস্তিই দিল এ ক্রিকেটারকে। 

শাহজাদ ব্যাট হাতে বাইশ গজে যতটা না আলোচনায় থাকেন নিজের আচার-আচরণ ও অখেলোয়াড়সুলভ বৈশিষ্ট্যের কারণে তার থেকে বেশি সমালোচিত হন। তবে এতদিন ধরে বোর্ড তাকে ছোটখাটো শাস্তি নিয়েও নিয়ন্ত্রণ করতে পারেনি। তাই এবার বড় শাস্তিই দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এর আগে, বোর্ডের নিয়মের তোয়াক্কা না করে বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করায় শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়। এছাড়াও বিশ্বকাপে বাদ পড়ে এক ভিডিও বার্তায় বোর্ডের বিরুদ্ধে কথা বলা নিয়েও বোর্ডের রোষানলে পড়েছেন শাহজাদ।

সব কিছু বিচার-বিবেচনায় এনেই বোধ হয় শাহজাদকে আগামী এক বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসিবি। তবে এই নিশেধাজ্ঞার পেছনে নির্দিষ্ট কোনো কারণ দেখায়নি এসিবি।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য