Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১২:৪০

নতুন ডাক পাওয়া কে এই নাঈম শেখ ও আমিনুল?

অনলাইন ডেস্ক

নতুন ডাক পাওয়া কে এই নাঈম শেখ ও আমিনুল?
নাঈম শেখ ও আমিনুল ইসলাম বিপ্লব

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ হারার পর বাংলাদেশের স্কোয়াডে ৪টি পরিবর্তন করে নতুন করে ৫ জন অন্তর্ভূক্ত করা হয়েছে। এতে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব। 

সৌম্য সরকারের জায়গাতেই নেওয়া হয়েছে ২০ বছর বয়সী নাঈম শেখকে। ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে এর মধ্যেই খেলেছেন বাংলাদেশে ‘এ’, ইমার্জিং দল ও বিসিবি একাদশে। ত্রিদেশীয় সিরিজের আগে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি টি-টোয়েন্টিতে বিসিবি একাদশের হয়ে ১৪ বলে ২৩ রান করেছিলেন নাঈম। আর জুলাইয়ে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজের শেষ ম্যাচে ১২৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। যদিও শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজটি তার ভালো কাটেনি। 

তবে ঢাকা প্রিমিয়ার লিগের গত দুই মৌসুমেই ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন নাঈম শেখ। ২০১৭-১৮ মৌসুমে লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ১২ ম্যাচে ৪৬.৩৩ গড়ে ৫৫৬ রান করার পর গত মৌসুমে ছিলেন আরও দুর্দান্ত। এবার ১৬ ম্যাচে ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৫৩.৮০ গড়ে করেন ৮০৭ রান।

অন্যদিকে, অনূর্ধ্ব-১৯ পর্যায়েও আমিনুল মূলত ব্যাটসম্যান হিসেবে আবির্ভূত হলেও তিনি লেগ স্পিন করতে পারেন। গত ঢাকা প্রিমিয়ার লিগে বিকেএসপির হয়ে ব্যাট হাতে নজর কাড়লেও লেগ স্পিনারের কারণেই তাকে দলে অন্তভূক্তি করা হয়ে বলে মনে করা হচ্ছে। সম্প্রতি হাই পারফরম্যান্স স্কোয়াডে তার লেগ স্পিন দেখে মনে ধরে যায় সেখানকার কোচ সাইমন হেলমটের। নজরে ছিলেন জাতীয় নির্বাচকদেরও। কিছুদিন আগে খেলেছেন ‘এ’ দল ও ইমার্জিং দলে।

আফগানিস্তান ‘এ’ দলের হয়ে বিপক্ষে একদিনের ম্যাচের সিরিজের শেষ ম্যাচে সুযোগ পেয়ে ব্যাট হাতে ২০ রান করার পাশাপাশি ২ উইকেট পেয়েছেন আমিনুল। এরপর শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে সিরিজে মূলত তাকে লেগ স্পিনার হিসেবেই খেলানো হয়। তিনটি একদিনের ম্যাচে নিয়েছিলেন তিন উইকেট।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

 


আপনার মন্তব্য