শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ১২:০৮

ভারতের বিপক্ষে বিধ্বস্ত অস্ট্রেলিয়া! যা বললেন শোয়েব আখতার

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে বিধ্বস্ত অস্ট্রেলিয়া! যা বললেন শোয়েব আখতার
ফাইল ছবি

মুম্বাইয়ের দাপুটে জয়ে সিরিজের শুরুতেই লিড নেয় অস্ট্রেলিয়া। রাজকোটে ঘুরে দাঁড়িয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ভারত। বেঙ্গালুরুর তৃতীয় ওয়ানডে ম্যাচে জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে ভারত।

বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়াকে সিরিজের নির্ণায়ক একদিনের ম্যাচে সাত উইকেটে জয়ের পর ভারতকে প্রশংসায় ভরিয়ে দিলেন পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার শোয়েব আখতার। 

নিজের ইউটিউব চ্যানেলে কোহলিকে ‘অসাধারণ নেতা’ হিসেবে চিহ্নিত করেছেন শোয়েব। বলেছেন, “বিরাট কোহলি মানসিকভাবে প্রচণ্ড শক্ত। কীভাবে ফিরে আসতে হয়, তা ও জানে। ওর দলের ছেলেরাও তা জানে। ধাক্কা খেয়ে হাল ছেড়ে দেওয়ার লোক ও নয়। তার উপর বিরাটের হাতে রয়েছে রোহিত শর্মা, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুলের মতো প্রতিভারা। তাই বিপক্ষকে তিনশ' রানের কমে আটকে রাখতে পারলে, আর সেটাও বেঙ্গালুরুতে হলে, রান তাড়া সফল হওয়ারই ছিল।”

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের এই একদিনের সিরিজকে ‘মর্যাদার লড়াই’ হিসেবে চিহ্নিত করেছেন শোয়েব। অতীতের ভারতীয় দলগুলোর মতো বিরাটবাহিনী চাপের মুখে টেনশনে ভেঙে পড়ে না বলেও জানিয়েছেন তিনি। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলে পরিচিত শোয়েব বলেছেন, “এই সিরিজ ছিল সম্মানের লড়াই। এটা নতুন ভারতীয় দল। যা মোটেই আমাদের সময়ের মতো নয়। প্রথম ম্যাচ হেরে যাওয়ার পরও এই দাপটের সঙ্গে সিরিজ জেতা খুব কঠিন। চিন্নাস্বামীতে ভারত, সত্যি বলতে, দুরমুশ করেছে অস্ট্রেলিয়াকে। যেন বাচ্চাদের সঙ্গে খেলছে, এমনভাবে জিতেছে। একেবারে বিধ্বস্ত করে দিয়েছে অস্ট্রেলিয়াকে।”


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য