শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ০২:৫০

বাদ পড়লেন ধাওয়ান, দলে ফিরলেন পৃথ্বী

অনলাইন ডেস্ক

বাদ পড়লেন ধাওয়ান, দলে ফিরলেন পৃথ্বী
ফাইল ছবি

কাঁধে চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। একই কারণে টি-২০ দলেও তার জায়গা হয়নি। শিখরের পরিবর্তে একদিনের দলে জায়গা পেলেন পৃথ্বী শাহ। এই প্রথমবার ভারতের ওয়ানডে দলে সুযোগ হল পৃথ্বীর।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টি-২০ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা। বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়া ডে ম্যাচে ফিল্ডিং করার সময় কাঁধে চোট পান ধাওয়ান। মাঠ থেকে তাকে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক্স-রে করানোর পর, তাকে খেলানোর ঝুঁকি নেওয়া হয়নি। যে কারণে কিউয়িদের বিরুদ্ধে টি-২০ ও একদিনের সিরিজ থেকে টিম ইন্ডিয়ার এই বাঁহাতি ওপেনার বাদ পড়েছেন।

ধাওয়ান না থাকায় রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন লোকেশ রাহুল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গত ওয়ানডে সিরিজের প্রথম দু'টি ম্যাচে যথাক্রমে ৭৪ ও ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলেন ধাওয়ান। তার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে দু'টি টি-২০ ম্যাচে তার ব্যক্তিগত সংগ্রহ ৩২ ও ৫২। দিল্লির হয়ে হায়দরাবাদের বিরুদ্ধে রঞ্জি ম্যাচেও ১৪০ রানের দুরন্ত একটি ইনিংস খেলেন তিনি। সুতরাং তিন ফর্ম্যাটেই এই মুহূর্তে দারুণ ফর্মে রয়েছেন ধাওয়ান। তার দলে ন -থাকাটা ভারতীয় দলকে নিশ্চিত দুর্বল করবে। এর আগে বিশ্বকাপ চলাকালীনও আঙুলে চোট পেয়ে, গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন ধাওয়ান।

ওয়ানডে সিরিজে দলে পৃথ্বী শাহ ঢুকলেও, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে পৃথ্বীর পরিবর্ত হিসেবে জায়গা পেয়েছেন সঞ্জু স্যামসন। এর আগে টেস্ট অভিষেক হলও প্রথমবার ওয়ানডে ফর্ম্যাটের জন্য পৃথ্বীকে বেছে নেন নির্বাচকেরা। ২০ বছরের মুম্বাইয়ের এই ডান হাতি ব্যাটসম্যানের টেস্ট অভিষেক হয়েছিল ২০১৮ সালের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। অভিষেক টেস্টে সেঞ্চুরি করে নিজের প্রতিভার প্রতি সুবিচার করেছিলেন পৃথ্বী। কিন্তু মাত্র দু'টি টেস্ট খেলার পর চোটের জন্য দীর্ঘদিন মাঠে বাইরে থাকতে হয়।

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য