শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০৩:১৮

হাজারতম ম্যাচে গোল করে দল জেতালেন রোনালদো

অনলাইন ডেস্ক

হাজারতম ম্যাচে গোল করে দল জেতালেন রোনালদো
সংগৃহীত ছবি

দেখতে দেখতে পেশাদার ফুটবল ক্যারিয়ারে এক হাজার ম্যাচ খেলে ফেললেন ক্রিস্টিয়ানো রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পেশাদার ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নামবেন রোনালদো আর গোল পাবেন না, তা কি হয়? হয় না। হয়নিও। তার মাইলফলক ছোঁয়ার ম্যাচে এসপালকে হারিয়ে সিরি আতে জয়ে ফিরলো জুভেন্টাস।

রবিবার ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে তলানির দল ফিওরেন্তিনাকে আতিথেয়তা জানায় জুভেন্টাস। আর শুরু থেকে প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে তুরিনের বুড়িরা। কিন্তু গোলের দেখা পেতে স্বাগতিকদের ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়।

এ সময় পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন রোনালদো। জুভ ফুটবলার মিরালেম পিয়ানিচের শট ডি-বক্সের মধ্যে ফিওরেন্তিনার হেরমান পেসসেইয়ার হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে জুভেন্টাস। পরে ভিএআর দেখে সম্মতি প্রকাশ করেন রেফারি। এনিয়ে লিগে টানা ৯ ম্যাচে গোলের দেখা পেলেন পর্তুগিজ তারকা।

৮০তম মিনিটে নিজের জোড়া গোলের পাশাপাশি দলের ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। তবে এবারও পেনাল্টি থেকে গোলের দেখা পান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। দলটির রদ্রিগো বেন্তানকুর ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন। আর সেখান থেকে ভিএআর দেখে এবারও পেনাল্টি দেন রেফারি। জোড়া গোল করে চলমান লিগে নিজের ১৯তম গোল উদযাপন করেন রোনালদো।

ম্যাচের দ্বিতীয়ার্ধের যোগ করা সমেয় ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ডি লিট। দিবালার কর্নার থেকে হেডের মাধ্যমে গোলটি করেন এই ডাচ তারকা। ইতালিয়ান সিরিআ লিগে ২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ইন্টার মিলান।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য