শিরোনাম
প্রকাশ : ২৬ মে, ২০২০ ১৮:১১

১১ জুন শুরু হতে পারে লা লিগা

অনলাইন ডেস্ক

১১ জুন শুরু হতে পারে লা লিগা
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে বন্ধ হয়ে যাওয়া লা লিগা শুরু করতে আর কোনো বাধা নেই। স্প্যানিশ সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত এসেছে। 

ফলে সেভিয়া ডার্বি দিয়ে আগামী ১১ জুন লা লিগা শুরু হবে বলে প্রত্যাশা করছেন লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস। তিনি বলেন, পরিস্থিতি স্বাভাবিক থাকলে ১১ জুন রিয়াল বেতিস এবং সেভিয়ার মধ্যকার ম্যাচ মাঠে গড়াবে। তবে এটা চূড়ান্ত সিদ্ধান্ত নয় বলেও জানান লা লিগা সভাপতি।

প্রায় দুই সপ্তাহ ধরে লা লিগার ক্লাবগুলোর অনুশীলন। এরপর স্প্যানিশ প্রধানমন্ত্রীর লিগ শুরুর ঘোষণা। সব মিলিয়ে স্থগিত হওয়া মৌসুম শুরুর অপেক্ষায় স্প্যানিশ ফুটবল। এর মাঝেই এবার ম্যাচের দিনক্ষণ ঘোষণা করলেন লা লিগা সভাপতি।

সব কিছু ঠিক থাকলে লা লিগা শুরু হচ্ছে সেভিয়া ডার্বি দিয়ে। আগামী ১১ জুন বাংলাদেশ সময় রাত ২টায় মুখোমুখি হবে রিয়াল বেতিস ও সেভিয়া। যা দিয়েই শুরু হচ্ছে স্প্যানিশ ফুটবলের স্থগিত হওয়া মৌসুম। এমনই ঘোষণা এসেছে লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস থেকে।

হাভিয়ের তেবাস ব্লেন, ১১ জুন থেকে লা লিগা শুরু করার একটা সিদ্ধান্ত নিয়েছি আমরা। প্রথম ম্যাচে মুখোমুখি হবে সেভিয়া ও রিয়াল বেতিস। এরপর পর্যায়ক্রমে বাকি ম্যাচগুলোর সূচিও প্রকাশ করা হবে। এর আগে আমাদের ১২ জুন থেকে লিগ শুরুর পরিকল্পণা ছিলো। তবে প্রধানমন্ত্রী ৮ জুন থেকেই খেলাধুলা শুরুর অনুমতি দিলে আমরা সিদ্ধান্ত এগিয়ে নিয়ে আসি।

শুরুতে এক জন করে অনুশীলন করা লা লিগার ক্লাবগুলো এখন নিজেদের ঝালাই করে নিতে পারছে একত্রে ১৪ জন মিলে। খুব দ্রুতই পুরো স্কোয়াড মিলে অনুশীলন করতে পারবে বলে জানিয়েছেন নীতিনির্ধারকরা। পাশাপাশি এটাও জানিয়েছেন পরিস্থিতি খারাপ হলে যে কোন সময় পরিবর্তন হতে পারে সিদ্ধান্ত।

হাভিয়ের তেবাস বলেন, দলগত অনুশীলনে সদস্য সংখ্যা আমরা বাড়িয়েছি। যা এখন ১৪'র ঘরে। খুব শ্রীঘ্রই দলগুলো পুরো স্কোয়াড নিয়ে অনুশীলন করতে পারবে। তবে এটাও ঠিক যে কোন পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। তার মানে ১১ জুন খেলা শুরু হচ্ছে এটা শেষ কথা নয়। প্রয়োজন বোধে যে কোন সিদ্ধান্তই স্থগিত হতে পারে।

করোনাভাইরাস সংক্রমনের জন্য গেল ১২ মার্চ লা লিগা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এখন পর্যন্ত ম্যাচ হয়েছে ২৭ রাউন্ড। ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে আছে বার্সেলোনা। দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৫৬ পয়েন্ট।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর