শিরোনাম
২০ সেপ্টেম্বর, ২০২০ ১০:১৮

পরাজয় দিয়ে শুরু আইপিএল, যা বললেন রোহিত শর্মা

অনলাইন ডেস্ক

পরাজয় দিয়ে শুরু আইপিএল, যা বললেন রোহিত শর্মা

ফাইল ছবি

প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে পাঁচ উইকেটে হেরে আইপিএল ২০২০ শুরু করল গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচ হারের পর মুম্বাই ইন্ডিয়ান্স ক্যাপ্টেন রোহিত শর্মার বক্তব্য, আমিরাতের পিচ ও পরিবেশের মানিয়ে তাদের আরও কিছুদিন সময় লাগবে।

হারের কারণ হিসেবে এদিন তাদের ব্যাটিংকে দায়ী করার পাশাপাশি চেন্নাই সুপার কিংসের বোলিংয়ের প্রশংসা করেন রোহিত। গতকাল শনিবার (২০ সেপ্টেম্বর) হারের পর তিনি বলেন, আইপিএলের মতো সিরিজে জয় দিয়ে শুরু করা গুরুত্বপূর্ণ। তবে দল আশা করে আজকের ভুল থেকে শিক্ষা নেবে এবং আরও শক্তিশালী হয়ে ফিরে আসবে।

গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ২০২০ আইপিএলের প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে পাঁচ উইকেটে হারে। এদিন আবুধাবির দর্শকশূন্য শেখ জায়েদ স্টেডিয়ামে প্রথম ব্যাটিং করে ৯ উইকেটে ১৬২ রান তুলেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রান তাড়া করতে নেমে চার বল বাকি থাকতেই পাঁচ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় সুপার কিংস।

ম্যাচে দর্শক না থাকলেও বিসিসিআই কৃত্রিমভাবে প্রাক-রেকর্ডেড ফ্যান মঞ্চের ব্যবস্থা করেছিলেন। যার প্রশংসা করে রোহিত বলেন, আশা করা যায় শীঘ্রই দর্শকরা স্টেডিয়ামে ফিরে আসবে। তবে এদিন যে তারা ফ্যানেদের প্রত্যাশা পূরণ করতে পারেননি তা স্বীকার করেন নেন মুম্বাই অধিনায়ক।

রোহিত বলেন, ডু প্লেসিস এবং রায়ডুর মতো তাদের ব্যাটসম্যানরা খেলতে পারেনি। এটি আমাদের ব্যর্থতা। তবে সিএসকে বোলারদের কৃতিত্ব, তারা আমাদের বড় রান করতে দেয়নি। এখান থেকে আমাদের শিখতে হবে। এই ম্যাচ থেকে আমাদের শিখার জন্য কয়েকটি জিনিস, আমরা ভুল করেছি। আশা করি আমরা সেগুলি সংশোধন করে আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারব।

তিনি আরও বলেন, আমরা পিচের সঙ্গে খাপ খাইয়ে নিতে পেয়েছি। পিচ পরের দিকে ভালো হয়েছে। এটি এমন নয় যে, আমরা বড় মাঠে খেলিনি। আমরা এই ফাঁকগুলি পেয়েছি। আমি নিশ্চিত, আমরা সিঙ্গলস এবং ডাবল রান নিতে পারতাম। কেবল বড় শট মারতে গিয়ে উইকেট ছুঁড়ে দিয়ে আসার দরকার হয় না।

রোহিত শর্মা ও কুইন্টন ডি’কক দ্রুত আউট হওয়ার পর ২০ বলে ৩৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে বিদায় নেন সূর্যকুমার যাদব। প্রত্যাবর্তন হিসেব সৌরভ তিওয়ারি রক্ষণশীল ব্যাটিং চ্যাম্পিয়নদের ১০০ এর কাছে নিয়ে যাওয়ার জন্য একটি ভালো পার্টনারশিপের সূচনা করেছিলেন। মুম্বাই যখন তাদের তিন-অঙ্কের স্কোরের চেয়ে 8 রান দূরে ছিল, তখন সূর্যকুমার বিদায় নেন। সৌরভ তিওয়ারি কিছুক্ষণ পরে আউট হয়। তারপর কাইয়ন পোলার্ড এবং হার্দিক পান্ডিয়া ভালো শুরু করার পরেও বড় রান করতে ব্যর্থ হন।

১৬৩ রান তাড়া করতে গিয়ে শুরুতেই দুই ওপেনার শেন ওয়াটসন এবং মুরলী বিজয়ের উইকেট হারালেও আম্বাতি রায়ডু ও ফ্যাফ ডু’প্লেসি ব্যাটে সহজ জয় ছিনিয়ে নেয় সুপার কিংস। ৪৮ বলে ম্যাচ জেতানো ৭১ রান করে ম্যাচের সেরা হন রায়ডু। এটি আইপিএলের তার ১৯তম হাফ-সেঞ্চুরি৷ আর ৫৮ রান অপরাজিত থাকেন ডু’প্লেসি। তৃতীয় উইকেটে ১১৫ রানের পার্টনারশিপ গড়ে দলকে নিশ্চিত জয়ে পৌঁছে দিয়েছিলেন দু’জনে। রায়ডু আউট হলেও শেষ পর্যন্ত ক্রিজে থেকে দলকে জিতিয়ে মাঠে ছাড়েন ডু’প্লেসি। মুম্বাইয়ের পরের ম্যাচে ২৩ তারিখ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর