শিরোনাম
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৬:০৫
আপডেট : ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০৬:০৮

যে কারণে কার্তিকের নেতৃত্বে কেড়ে মর্গ্যানকে দায়িত্ব দেবে কেকেআর

অনলাইন ডেস্ক

যে কারণে কার্তিকের নেতৃত্বে কেড়ে মর্গ্যানকে দায়িত্ব দেবে কেকেআর
ফাইল ছবি

বুধবার (২৩ সেপ্টেম্বর) রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। গত শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচ হারলেও সংযুক্ত আরব আমিরাতের পরিবেশ পরিস্থিতি সম্পর্কে তুলনায় বেশি সম্যক ধারণা নিয়েই নাইট শিবিরের বিরুদ্ধে নামবে চারবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই। 

তবে দলে ভারসাম্য থাকলেও দু'বারের চ্যাম্পিয়ন কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিককে নিয়ে প্রশ্ন রয়েছে ক্রিকেট মহলে। বিশেষত গতবারের আইপিএলে দলের পারফরম্যান্সের পর। চলতি আইপিএলে শাহরুখ খানের দলের প্রথম ম্যাচের আগে ফের উঠলো সেই বিতর্কই। আর এই বিতর্কের আগুনে ঘি ঢাললেন ভারতের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, কলকাতা নাইট রাইডার্স এমন এক দল, যেখানে আগ্রাসী ও আকর্ষণীয় ব্যাটিং অর্ডার রয়েছে। তবে মিডল অর্ডারে ইয়ন মর্গ্যানের উপস্থিতি অন্য অভিজ্ঞতা দেবে দলকে। সে কিন্তু খুবই বিধ্বংসী হয়ে উঠতে পারে। দীনেশ কার্তিকের নেতৃত্বে প্রথম ৪-৫টা ম্যাচে যদি কেকেআর ভালো শুরু না করে, তবে ম্যানেজমেন্টের কাছে মর্গ্যান অধিনায়কের বদলি হতে পারেন।

প্রসঙ্গত, সীমিত ওভারের ক্রিকেটে এই মুহূর্তে অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ইংল্যান্ডের অধিনায়ক। এছাড়াও ১৫.৫ কোটিতে নাইট শিবিরে আসা প্যাট কামিন্সকেও নিজেকে 'প্রমাণ' করতে হবে বলে মনে করছেন গাভাস্কার। সাবেক ভারত অধিনায়ক বলেন, এই মুহূর্তে টি-টোয়েন্টির সেরা আন্দ্রে রাসেল রয়েছেন কেকেআর শিবিরে। আবার সবচেয়ে দামি ক্রিকেটার প্যাট কামিন্সও রয়েছেন। তবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সিরিজে কামিন্সের পারফরম্যান্স কিন্তু ভালো ছিল না। প্রসঙ্গত, টেস্টের র‌্যাংকিংয়ে বর্তমানে ১ নম্বরে রয়েছেন কামিন্স। তবে তিনি সব ম্যাচ খেলবেন কিনা, তা নিয়ে জল্পনা রয়েছেই।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর