১ অক্টোবর, ২০২০ ০২:৪১

গণধর্ষণের বিচার চাইলেন কোহলি

অনলাইন ডেস্ক

গণধর্ষণের বিচার চাইলেন কোহলি

ফাইল ছবি

 
ভারতের উত্তরপ্রদেশের হাথরাসে গণধর্ষণের শিকার হন দলিত এক তরুণী। এ ঘটনায় নিন্দার ঝড় উঠেছে। ১৪ দিন চিকিৎসাধীন থাকার পর ওই তরুণীর মৃত্যু হয়। 

নৃশংস ওই ঘটনার প্রতিবাদ সোশ্যাল মিডিয়াজুড়ে। সমাজের সব স্তরের মানুষ এই নৃশংস ঘটনার নিন্দায় সরব হয়েছেন।  হাথরাসের অমানবিক ঘটনার প্রতিবাদে মুখ খুলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও।

আইপিএলে খেলতে ব্যস্ত রয়েছেন বিরাট কোহলি। এই নৃশংস ঘটনা তাকেও নাড়িয়ে দিয়েছে। তাই আর চুপ থাকতে পারেননি ভারত অধিনায়ক। টুইটারেই নিজের ক্ষোভ উগরে দিয়ে দোষীদের ন্যায্য শাস্তির বিচার চেয়েছেন তিনি। 

টুইটারে সেই নৃশংস ঘটনার প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তি চান কোহলি। টুইটারে তিনি লেখেন, 'হাথরাসে যা হয়েছে তা অমানবিক। চরম নৃশংসতার সীমাকেও ছাড়িয়ে গেছে। আশা করি, এ ঘটনার সঙ্গে যুক্ত দোষীরা যথাযথ সাজা পাবে।'

জি নিউজের খবরে বলা হয়েছে, গণধর্ষণের পর শ্বাসরোধে খুন করার চেষ্টা করা হয় ১৯ বছর বয়সী ওই তরুণীকে। সেসময় তার জিভের একাধিক জায়গা কেটে যায়। তার দুটি পা ও একটি হাতে কোনও সাড়া ছিল না বলে জানায়  আলিগড়ের হাসপাতাল। তার পরেও ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া বয়ানে ধর্ষকদের নাম বলে যান তিনি। অভিযুক্তদের বিরুদ্ধে ৩০৭ ও ৩৭৬ডি ধারায় অভিযোগ আনা হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর