শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১১:০১
প্রিন্ট করুন printer

নাটকীয় ম্যাচে মাঠেই অদ্ভুত কাণ্ড পাকিস্তানি আম্পায়ার আলিম দারের!

অনলাইন ডেস্ক

নাটকীয় ম্যাচে মাঠেই অদ্ভুত কাণ্ড পাকিস্তানি আম্পায়ার আলিম দারের!
ফাইল ছবি

জমে উঠেছে পাকিস্তান সুপার লিগের খেলা। পাকিস্তান সুপার লিগের খেলায় বাইশ গজের খবর ছাপিয়ে শিরোনামে এল মাঠের মধ্যেই আম্পায়র আলিম দারের কীর্তি। ইসলামাবাদ ইউনাইটেড নিজেদের জয়ের ধারা বজায় রাখল। ইসলামাবাদ হারালো করাচি কিংসকে। এটা তাদের পরপর দ্বিতীয় জয়। রেকর্ড ১৯৭ রানের টার্গেট তাড়া করে জয় পায় তারা। এদিনের ম্যাচে সকলেই দারুণ পারফর্ম করেন। তবে জয়ের লক্ষ্য যখন কার্যত হাতের মুঠোয় তখন হঠাৎই হোঁচট খেয়ে যায় তারা। 

অ্যালেক্স হ্যালস যিনি ২১ বলে ৪৬ করেন তিনি দলকে একটা মজবুত সূচনা দেন। পরপর দু'টি উইকেট হারালেও তারা জয়ের লক্ষ্য থেকে বিচ্যূত হয়নি। ফারহিম আশরফ (২৫) ও ইফতিকার আহমেদ (৪৯) রান করেন। এছাড়াও হুসেন তালাত (৪২) এবং আসিফ আলি মাত্র ৯ বলে ২১ রান করেন।

ফাইনাল ওভারে তাদের জয়ের জন্য মাত্র এক রান দরকার ছিল। ইসলামাবাদ এক রান নিয়ে জয় পেয়ে যাওয়ার পরও অবশ্য তাদের উদযাপন আটকে ছিল। কারণ করাচি কিংস রিভিউয়ের জন্য যায়। তারা এলবিডাব্লিউ'র সিদ্ধান্ত রিভিউ করতে গিয়েছিল। রিপ্লেতে পরিষ্কার দেখা যায় বল প্যাডে নয় প্রথমে ব্যাট ছুঁয়েছে। তার মানে মাঠের আম্পায়ার আলিম দারের কোনও ভুল ছিল না। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের মাঠেই ছোট একটি উদযাপন করে নেন বিখ্যাত পাকিস্তানি আম্পায়ার আলিম দার।

আলিম দার খুবই উচ্চমানের এবং প্রশংসিত আম্পায়ার। ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর আলিম দারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মাঠে গিয়েছিল করাচি কিংস যা খুবই আশ্চর্যের। এখন আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করবেন বলে এই মুহূর্তে আর পিএসএলের ম্যাচ পরিচালনা করবেন আলিম দার। আবার পিএসএলের দ্বিতীয় পর্বে মাঠে আম্পায়ারিং করতে দেখা যাবে এই অভিজ্ঞ আম্পায়ারকে। আন্তর্জাতিক দায়িত্ব শেষে মাঠে ফিরবেন তিনি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য