শিরোনাম
প্রকাশ : ১০ মার্চ, ২০২১ ০০:৪২
প্রিন্ট করুন printer

ভারতীয় স্পিনারকে নিয়ে ভবিষ্যদ্বাণী শোয়েব আখতারের

অনলাইন ডেস্ক

ভারতীয় স্পিনারকে নিয়ে ভবিষ্যদ্বাণী শোয়েব আখতারের
ফাইল ছবি

সিরিজ হারের পাশাপাশি চতুর্থ ম্যাচে ইনিংসে হারের লজ্জা নিয়ে দেশে ফিরে গেছে ইংল্যান্ড ক্রিকেট দল। ভারতীয় স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ করা জো রুটদের একহাত নিতে ছাড়লেন না সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার। পাশাপাশি এই সিরিজে সদ্য অভিষেক হওয়া ভারতের বাঁহাতি স্পিনার অক্ষর প্যাটেলের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।

শোয়েব আখতার বলেন, অক্ষর কেবল সঠিক বোলিংয়ের জন্য উইকেট পাননি, তিনি বুদ্ধিমান বোলারও ছিলেন। ইংলিশ ব্যাটসম্যানদের তিনি কোনো সুযোগ দেননি। প্রতিটি বলই ছিল তার নিয়ন্ত্রিত। বলতে গেলে ইংল্যান্ডের ব্যাটিং ইনিংস অক্ষরের নিয়ন্ত্রণেই ছিল। এরকম ঘরের মাঠে আর কয়েকটা সিরিজ হলে দ্রুততম বোলার হিসেবে ১০০ উইকেট পাবেন অক্ষর। 

নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করে এসব কথা বলেন শোয়েব আখতার। সেই ভিডিওতে রুটদের যেমন বিঁধেছেন, তেমনি প্রশংসা করেছেন টিম ইন্ডিয়ার। শোয়েব বলছেন, সবমিলিয়ে ইংল্যান্ডের এই সিরিজ হার বিব্রতকর। ভারতে এসে বাস্তবটা বুঝেছে ওরা। এবার তাদের উপমহাদেশে স্পিন খেলা শিখতে হবে। কয়েকদিন ধরে পিচ নিয়ে নানা কথা উঠেছে। ওই পিচেই তো ভারত ব্যাট করেছে, ৩৬৫ রান তুলেছে। যদি পন্থ, সুন্দররা রান করতে পারে তবে ইংলিশ ব্যাটসম্যানরা পারবে না কেন, প্রশ্ন শোয়েবের। 

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর