শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ১৭:৫৩
প্রিন্ট করুন printer

আঙুল ভেঙে আইপিএল থেকে ছিটকে গেলেন বেন স্টোকস

অনলাইন ডেস্ক

আঙুল ভেঙে আইপিএল থেকে ছিটকে গেলেন বেন স্টোকস

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষণায় ইংরেজ পেসার জোফ্রা আর্চারকে টুর্নামেন্টে পরের দিকে পাওয়া নিয়ে আশায় বুক বেঁধেছে রাজস্থান রয়্যালস ফ্র্যাঞ্চাইজি। কিন্তু এক ইংরেজ ক্রিকেটারকে নিয়ে আশার খবর শোনার দিনে আরেক ইংরেজ ক্রিকেটারকে গোটা আইপিএল মৌসুমের জন্য খোয়াল রয়্যালস ফ্র্যাঞ্চাইজি। যা তাদের কাছে বড়সড় ধাক্কা। ইংল্যান্ডের বিশ্বজয়ের নায়ক তথা ইউটিলিটি অল-রাউন্ডার বেন স্টোকস আঙুল ভেঙে ছিটকে গেলেন আইপিএল থেকে।

পাঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ক্রিস গেইলের ক্যাচ ধরতে গিয়ে বাঁ-হাতের আঙুলে চোট পেয়েছিলেন স্টোকস। ডাগ-আউটে তার আঙুলে প্রাথমিকভাবে শুশ্রূষার বিষয়টিও ক্যামেরাবন্দি হয়। কিন্তু ঘটনা যে এতটা মারাত্মক আকার গ্রহণ করবে তা আঁচ করা যায়নি।

মঙ্গলবার এক বিবৃতিতে রয়্যালসের পক্ষ থেকে জানানো হয়, ‘ম্যাচের পরে চোট পরীক্ষা করে দেখা গিয়েছে স্টোকসের আঙুল ভেঙেছে। ফলে ২০২১ আইপিএলের বাকি মরশুম থেকে ছিটকে যেতে হচ্ছে তাকে।’ তবে স্টোকস আপাতত সতীর্থদের পাশে থাকতে দলের সঙ্গেই থেকে যাবেন বলে ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়েছে।

ইতিমধ্যে স্টোকসের পরিবর্ত খোঁজার কাজ শুরু করেছে রাজস্থান। বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘মাঠে এবং মাঠের বাইরে রয়্যালস পরিবারের একজন গুরুত্বপূর্ণ সদস্য এবং বিরাট সম্পদ হিসেবে বেন সকলেরই ভালোবাসার পাত্র। রয়্যালস পরিবারের পক্ষ থেকে ওর দ্রুত আরোগ্য কামনা করা হচ্ছে। আমরা খুশি যে সতীর্থদের সমর্থনের জন্য এবং মাঠের বাইরে মূল্যবান মতামত প্রদানের জন্য ও দলের সঙ্গে থেকে যাবে। তবে আমরা বাকি সময়টার জন্য প্রয়োজনীয় পরিবর্ত খোঁজার চেষ্টা করব।’

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের মুখপাত্র জানিয়েছেন, ‘আমরা স্টোকসের চোটের বিষয়ে অবগত। আগামী দিনগুলোতে তার চোটের গুরুত্ব বিবেচনা করে তা মূল্যায়ণ করা হবে এবং তখনই আমরা আমাদের পরবর্তী পদক্ষেপ নিশ্চিত করব।’

উল্লেখ্য, পাঞ্জাব কিংসের বিরুদ্ধে একটি ওভার বল করার পর আঙুলে চোটের কারণে আর বল করতে আসেননি ইংরেজ অল-রাউন্ডার। পাঞ্জাব ব্যাটসম্যানরা রাজস্থান বোলারদের কাঁধে চেপে বসলেও দ্বিতীয় ওভার আর বল করেননি স্টোকস। যদিও ব্যাট হাতে ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছিলেন তিনি। কিন্তু প্রথম ওভারেই শূন্য রানে ফিরে যান তিনি।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর