শিরোনাম
প্রকাশ : ২২ এপ্রিল, ২০২১ ১৩:২২
আপডেট : ২২ এপ্রিল, ২০২১ ১৩:৫৭
প্রিন্ট করুন printer

‘২০ বছরেও এমন হুমকি আসেনি, মনে হচ্ছে বোমা নিক্ষেপ করেছি’

অনলাইন ডেস্ক

‘২০ বছরেও এমন হুমকি আসেনি, মনে হচ্ছে বোমা নিক্ষেপ করেছি’
ফ্লোরেন্তিনো পেরেজ

ইউরোপিয়ান সুপার লিগ থেকে ইংলিশ ক্লাবগুলো বেরিয়ে যাওয়ার এর ভবিষ্যৎ হুমকির মুখে পড়েছে। এতে নাখোশ দলটির প্রতিষ্ঠাতা সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। রিয়াল মাদ্রিদ সভাপতি পেরেজ বলেছেন, তিন বছর ধরে পরিকল্পনার পর আমরা এই সুপার লিগের প্রস্তাব দিয়েছি। আমরা হয়তো বিষয়টি ভালো করে বোঝাতে পারিনি। সে সুযোগটাও আমরা পাইনি। 

তিনি স্প্যানিশ রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে আরও বলেছেন, চ্যাম্পিয়ন্স লিগের ফরম্যাটটি পুরানো এবং এটি কেবল কোয়ার্টার ফাইনাল থেকে আকর্ষণীয়। আমরা এমন একটি ফরম্যাট আনতে চেয়েছি যেখানে মৌসুমের প্রথম থেকেই ইউরোপের সবচেয়ে গুরুত্বপূর্ণ দলগুলি একে অপরের বিপক্ষে খেলতে পারে। এর মাধ্যমে আমরা এবং অন্য দলগুলো আরও বেশি অর্থোপার্জন করতে পারি।

সুপার লিগ থেকে ইংলিশ ক্লাবগুলি বেরিয়ে যাওয়ার সিদ্ধান্তে তিনি বলেন, তাদের একটি অংশের এ লিগের বিষয়ে খুব একটা আগ্রহ ছিল না। তাদের এ নেতিবাচক সিদ্ধান্তে অন্যরাও প্রভাবিত হয়েছে। তবে আমি সেই ক্লাবের নাম বলবো না। এসব ক্লাবের  পরিচালকরা বেশিরভাগ আমেরিকান, সম্ভবত এনএফএল বা এনবিএ থেকে এসেছে।

ফিফার কঠিন সমালোচনা করে পেরেজ বলেন, সুপার লিগ নিয়ে তারা বেশি তামাশা তৈরি করে ফেলেছে। মনে হচ্ছে, আমরা কোনও পারমাণবিক বোমা নিক্ষেপ করেছি। সম্ভবত আমরা লিগের প্রস্তাবের বিষয়টি ভালভাবে ব্যাখ্যা করতে পারিনি, তবে তারাও আমাদের এটি ব্যাখ্যা করার সুযোগও দেয়নি। কিছু লোক সুপার লিগ হোক, এটা চায়নি।

তিনি আরও বলেন, উয়েফার সভাপতি এবং কিছু দেশের ফুটবল কর্তৃপক্ষের কাছ থেকে আমি এ জাতীয় হুমকি কখনও পাইনি। ২০ বছর ধরে ফুটবলে আছি, আমি এর আগে কখনও এমন হুমকি পাইনি। মনে হচ্ছে, কাউকে মেরে ফেলেছি, ফুটবলকে মেরে ফেলেছি। কিন্তু বাস্তবতা হলো, কীভাবে ফুটবলকে বাঁচাতে পারি সে উপায় বের করারই চেষ্টা করছি আমরা।

অনেকেই বলছেন, ইউরোপিয়ান সুপার লিগ শেষ। তবে তা মানতে নারাজ পেরেজ। তার মতে, ক্লাবগুলি লিগ থেকে বেরিয়ে যায়নি। এটা চুক্তিতে স্পষ্ট উল্লেখ আছে। 

 

সূত্র : মার্কা

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর