শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ১৬:০০
প্রিন্ট করুন printer

বাংলাদেশের রান পাহাড়ের পর দারুণ শুরু লঙ্কানদের

অনলাইন ডেস্ক

বাংলাদেশের রান পাহাড়ের পর দারুণ শুরু লঙ্কানদের

প্রথম ইনিংসে বাংলাদেশের বড় সংগ্রহের জবাবে দারুণ শুরু লঙ্কানদের। ৭ উইকেটে ৫৪১ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। শ্রীলঙ্কার দুই ওপেনার লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুনারত্নে শুরুটা করেছেন দুর্দান্ত। এই রিপোর্ট লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ এক উইকেট হারিয়ে ১২১ রান।  ফার্নান্দো ১ রান ও করুনারত্নে অপরাজিত রয়েছেন ৪৯ রানে। অন্যদিকে থিরিমান্নে ৫৮ রান করে সাঝঘরে ফিরেছেন।  

পাল্লেকেলেতে শুক্রবার তৃতীয় দিনে বাংলাদেশ ব্যাট করেছে ১৮ ওভার। দ্রুত রান তোলার চেষ্টায় থাকা বাংলাদেশ তৃতীয় দিনের প্রথম সেশনে উইকেট হারায় ৩টি। স্কোরবোর্ডে যোগ হয় আরো ৬৭ রান। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহীম ও লিটন দাস তুলে নেন ফিফটি।
টেস্ট ক্যারিয়ারের অষ্টম ফিফটি তুলে নেয়ার পরই সাজঘরের পথ ধরেন লিটন (৫০ রান)। ২৩তম টেস্ট ফিফটির দেখা পাওয়া মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রানে।

এর আগে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে নিয়ে আসেন নাজমুল হোসেন শান্ত (১৬৩ রান) ও মুমিনুল হক (১২৭ রান)। শান্ত তুলে নেন তার প্রথম টেস্ট সেঞ্চুরি, অন্যদিকে দেশের বাইরে প্রথম টেস্ট সেঞ্চুরির স্বাদ পান মুমিনুল। তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৯০ রান। ৯৬ রানে ৪ উইকেট নিয়ে প্রথম ইনিংসে লঙ্কানদের সেরা বোলার বিশ্ব ফার্নান্দো।

বিডি প্রতিদিন/আরাফাত